মেট্রোরেলে সরকারি চাকরির নতুন নিয়োগ এইমাত্র প্রকাশিত আবেদন করুন

মেট্রোরেলের সরকারি চাকরির নতুন বিজ্ঞপ্তি  এইমাত্র প্রকাশিত হয়েছে।  মেট্রোরেলের সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রথম আলো পত্রিকায় প্রকাশিত হয় সেই সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইটে মেট্রোরেলের সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করি। মেট্রোরেলের সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তিতে  ১৫ ক্যাটাগরির পদে ৩৩০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। নেটে সরকারের নতুন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিতে 15 ক্যাটাগরিতে অনেক জনকে নিয়োগ দেওয়া হবে আপনারা চাইলে খুবই তাড়াতাড়ি আবেদন করতে পারেন। আমরা আমাদের এই পোষ্টের মাধ্যমে মেট্রোরেল সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি কোন কোন  পদে কোন ধরনের কর্মী নিয়োগ করা হবে এবং কর্মীর যোগ্যতা কেমন হবে শিক্ষাগত যোগ্যতা কেমন হবে এসকল বিষয় নিয়ে আমরা আলোচনা করব আপনি যদি সরকারি চাকরির আবেদন করতে চান তাহলে আপনি আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন আমরা আমাদের এই পোষ্টের মাধ্যমে সরকারি চাকরি সকল রকম তথ্য আপনাদের সামনে আলোচনা করব।

মেট্রো রেলের সরকারি চাকরির নিয়োগ ২০২২

মেট্রোরেলের সরকারি চাকরির বিজ্ঞপ্তি মাত্র প্রকাশিত হয়েছে। মেট্রোরেলের সরকারি চাকরির আবেদনের জন্য যে সকল তথ্য প্রয়োজন হবে এবং আপনাকে আবেদন করার জন্য যা যা করতে হবে এসকল বিষয় তথ্য আমরা আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করব মেট্রোরেলের ১৫ টি পদে কর্মী নেওয়া হবে সে ১৫ টি পদ আপনাদের সামনে তুলে ধরবে এবং ১৫ টি পদে ৩৩০ জন কর্মী নেওয়া হবে সকল তথ্য আমরা আলোচনা করব

আবেদন শুরু সময়ঃ০৮ অক্টোবর ২০২২

 আবেদনের শেষ সময়: ৩১ অক্টোবর ২০২২

পদের নামসমুহ

১. পদের নাম: সহকারী ব্যবস্থাপক (রাজস্ব)

পদসংখ্যা:

২. পদের নাম: সহকারী ব্যবস্থাপক (মার্কেটিং)

পদসংখ্যা:

৩. পদের নাম: রাজস্ব কর্মকর্তা

পদসংখ্যা:

৪. পদের নাম: মার্কেটিং অফিসার

পদসংখ্যা:

৫. পদের নাম: ট্রেন অপারেটর

পদসংখ্যা: ২৯

৬. পদের নাম: সেকশন ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল)

পদসংখ্যা: ১৭

৭. পদের নাম: সেকশন ইঞ্জিনিয়ার (সিগন্যালিং অ্যান্ড টেলিকমিউনিকেশন)

পদসংখ্যা: ১৯

৮. পদের নাম: সেকশন ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল-রোলিং স্টক)

পদসংখ্যা:

৯. পদের নাম: সেকশন ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল-রোলিং স্টক)

পদসংখ্যা: ১১

১০. পদের নাম: হিসাবরক্ষক

পদসংখ্যা:

১১. পদের নাম: সহকারী হিসাবরক্ষক কাম ক্যাশিয়ার

পদসংখ্যা:

১২. পদের নাম: সেমি স্কিল্ড মেইনটেইনার

১৩. পদের নাম: সহকারী স্টোর কিপার

পদসংখ্যা:

পদসংখ্যা: ৭৮

১৪. পদের নাম: টিকিট মেশিন অপারেটর

পদসংখ্যা: ৮০

১৫. পদের নাম: কাস্টমার রিলেশন অ্যাসিস্ট্যান্ট

পদসংখ্যা: ৮০ 

মেট্রোরেলের সরকারের নতুন চাকরির বিজ্ঞপ্তি ১৫ টি পদের নাম এবং ১৫ টি পদের পদ সংখ্যা দেওয়া হল । ১৫ টি পদে আবেদন করতে হলে প্রতিটি পদের জন্য আলাদা আলাদা যোগ্যতা প্রয়োজন হবে। ১৫ টি পদের আবেদন যোগ্যতা আমরা নিচে আলোচনা করব আবেদন যোগ্যতা সম্পর্কে জানতে আমাদের পশ্চিম শেষ পর্যন্ত পড়ুন।

মেট্রোরেল সরকারি চাকরির নতুন নিয়োগ 

মেট্রোরেল সরকারি চাকরির নতুন নিয়োগ রয়েছে । মেট্রোরেল সরকারি চাকরির বয়স সীমা নির্ধারণ করা হয়েছে বয়স মা সম্পর্কে আমরা নিচে আলোচনা করব 

আবেদনকারীর বয়স ২০২০ সালের ২৫ মার্চ ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩২ বছর। বীর মুক্তিযোদ্ধার নাতি-নাতনিদের ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর।

মেট্রোরেল সরকারি চাকরির আবেদন ফি

পরীক্ষার ফি বাবদ ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের অনুকূলে ক্রমিক ১ থেকে ৯ নম্বর পদের জন্য ১,০০০ এবং ১০ থেকে ১৫ নম্বর পদের জন্য ৫০০ টাকার পে-অর্ডার/ ব্যাংক ড্রাফট (অফেরতযোগ্য) সোনালী ব্যাংকের যেকোনো শাখা থেকে করে রসিদের মূল কপি আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

মেট্রোরেল সরকারি চাকরির আবেদনপত্র পাঠানোর ঠিকানা

পরিচালক, ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড, প্রবাসী কল্যাণ ভবন, লেভেল-১৪, ৭১-৭২ পুরোনো এ্যালিফ্যান্ট রোড, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০।

মেট্রোরেল সরকারি চাকরির আবেদনের নিয়ম

মেট্রোরেল সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মেট্রোরেল সরকারি চাকরির আবেদন কিভাবে করবেন এটি আপনাদেরকে দেখাবো। নেটের সরকারি চাকরির জন্য যারা আবেদন করতে চান তাদেরকে প্রথমে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড এর ওয়েবসাইট থেকে আবেদন ফরম নমুনা সংগ্রহ করতে হবে এবং ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের আপনি সরাসরি পাঠাতে পারবেন।  আবেদনপত্রের সঙ্গে প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের দুই কপি রঙ্গিন ছবি জাতীয় পরিচয় পত্রের ছায়ালিপি শিক্ষাগত যোগ্যতার সনদ এর ছায়ালিপি এবং অভিজ্ঞতা সনদের ছায়ালিপি সংযুক্ত করতে হবে।  তারপরে আপনাকে খামের উপরে বাঁদিকে পদের নাম এবং নিয়োগ বিজ্ঞপ্তি উল্লেখ করতে হবে প্রার্থীকে নিজ বর্তমান ঠিকানা স্পষ্ট হবে খামের উপরে লিখতে হবে। ১০ টাকা মূল্যমানের অব্যবহৃত ডাকটিকিট লাগিয়ে আবেদনপত্রের সঙ্গে অবশ্যই দাখিল করতে হবে একজন প্রার্থী একাই বেতন গ্রেডের কেবল একটি পদের বিপরীতে আবেদন করতে পারবেন প্রার্থী যে পদের জন্য আবেদন করুক না কেন ও সম যোগ্যতাসম্পন্ন সব পদের জন্য আবেদন করেছে বলে বিবেচিত হবেন উল্লেখিত শর্ত পূরণকারি সকল শ্রেণীর মানুষ গন আবেদন করতে পারবেন। 

মেট্রোরেল সরকারি চাকরি প্রতিটি পদের আবেদন যোগ্যতা

মেট্রোরেল সরকারি চাকরির নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এ বিজ্ঞপ্তিতে ১৫ টি পদ রয়েছে। ১৫ টি পদে ৩৩০ জন কর্মী নিয়োগ দেওয়া হবে। ১৫ টি পদের জন্য প্রতিটি পদে আলাদা আলাদা আবেদন যোগ্যতা প্রয়োজন হবে, ১৫ টি পদের আলাদা আলাদা আবেদন যোগ্যতা দেখার জন্য আপনাকে মেট্রোরেলে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে অথবা আপনি প্রথম আলো পত্রিকা চাকরির বিজ্ঞপ্তি তে মেট্রো সরকারি চাকরির ১৫টি পদের আবেদন যোগ্যতা কি কি সেগুলো দেখতে পাবেন।

আশা করি আপনি বুঝতে পেরেছেন মেট্রোরেল সরকারি চাকরির জন্য আপনাকে কি কি করা লাগবে এবং আপনি আবেদনের জন্য কি কি করতে হবে কত টাকা লাগবে এবং কিভাবে আপনি আবেদন করতে পারবেন এ সকল কিছু আমরা আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে বুঝিয়ে দিয়েছি।  আমরা আমাদের ওয়েবসাইটের সকল রকম চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে সকল চাকরির বিজ্ঞপ্তি পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *