বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর নতুন নিয়োগ ২০২৩ বিজ্ঞপ্তি ১৩৩ জন 

বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজস্ব খাদ্য ভুক্ত এ প্রতিষ্ঠানে গ্রেট ২ টিকিট কালেক্টর নিয়োগ দেওয়া হবে। বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তিতে টিকিট কালেক্টর পদে ১৩৩ জন কে নিয়োগ দেওয়া হবে। বাংলাদেশ রেলওয়ের এ নতুন নিয়োগ বিজ্ঞপ্তিতে টিকিট কালেক্টর পদে সব জেলার প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবে। বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তিতে বাংলাদেশের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হয় সেই সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইটে প্রকাশ করছি।

বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদে আপনারা যারা চাকরি করতে চান তারা অবশ্যই এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। এ পোস্টের মাধ্যমে বাংলাদেশ রেলের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি টিকিট কালেক্টর পদের সকল তথ্য জানতে পারবেন আবেদন যোগ্যতা বয়স সীমা আবেদন শুরু কবে থেকে সকল কিছু জানতে পারবেন এবং কিভাবে আবেদন করবেন সকল কিছু আমরা আমাদের এই পোস্টের মাধ্যমে জানিয়ে দিব।

বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর নিয়োগ ২০২৩

বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।  রেলের নতুন নিয়োগ বিজ্ঞপ্তিতে টিকিট কালেক্টর পদে ১৩৩ জন জনবল নিয়োগ করা হবে। বাংলাদেশের যে কোন জেলার মানুষ রেলের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি টিকিট কালেক্টর পদে আবেদন করতে পারবেন। 

  • প্রতিষ্ঠানের নাম: বাংলাদেশ রেলওয়ে

  • পদের নাম: টিকিট কালেক্টর

  • আবেদন শুরু: ১৩ ফেব্রুয়ারি থেকে

  • আবেদনের শেষ সময়: ২০ মার্চ

বাংলাদেশ রেলওয়ে নতুন বিজ্ঞপ্তি আবেদন যোগ্যতা। রেলের নতুন বিজ্ঞপ্তি টিকিট কালেক্টর পদে আবেদন করতে হলে কত বয়সীমা প্রয়োজন হবে এবং অনলাইনে মাধ্যমে কিভাবে আবেদন করবেন সকল কিছু আমরা নিচে আলোচনা করব এজন্য আমাদের এই পোস্টটি শেষ পর্যন্ত  পড়ুন।

রেলওয়ে টিকিট কালেক্টর ২০২৩ আবেদন যোগ্যতা 

বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন করতে পারবেন।  বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টরের আবেদন করার জন্য যে আবেদন যোগ্যতা প্রয়োজন হবে তা হলোঃ  বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর বিজ্ঞপ্তি অনুসারে আবেদনের জন্য এইচএসসি বা সম্মানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং উচ্চতা কমপক্ষে ৫ ফুট ৫ ইঞ্চি হতে হবে।

রেলওয়ে টিকিট কালেক্টর ২০২৩ বয়সসীমা

বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যারা বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদে চাকরির জন্য আবেদন করতে চান তাদের আবেদনের যোগ্যতা আমরা উপরে আলোচনা করেছি এবং তাদের বয়স সীমা হল প্রার্থীর বয়স ১৩ ফেব্রুয়ারি থেকে  ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। যদি ৩০ বছরের বেশি হয় তাহলে কোনো পার্থক্যে আবেদন করতে পারবেনা।  তবে বীর মুক্তিযোদ্ধা সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর করা হয়েছে।

রেলওয়ে টিকিট কালেক্টর আবেদন করার নিয়ম

বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদে  চাকরি করার জন্য অনলাইনে আবেদন করতে হবে। বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদে আবেদন করার জন্য প্রথমে আপনাকে বাংলাদেশ রেলওয়ে অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে অনলাইনে আবেদন ফরম সঠিকভাবে পূরণের পর ছবি ও স্বাক্ষর দিতে হবে। সেখানে আপনার ছবির জন্য ৩০০-৩০০  সাইজ ছবি ও ৩০০-৮০ সাইজের স্বাক্ষর স্ক্যান করে সেই ফর্মে যুক্ত করতে হবে। এরপরে ফরমটি সাবমিট করতে হবে সাবমিট করার পর ইউজার আইডি ছবি ও স্বাক্ষরযুক্ত একটি আবেদন কপি আপনাকে দেওয়া হবে। অনলাইনে আবেদন করতে যদি কারো সমস্যা হয় তাহলে আপনি টেলিটক নাম্বার থেকে ১২১ কল করে যোগাযোগ করতে পারেন। অনলাইনে আবেদন করার পরে আপনি যে নম্বরটি ফর্মে দিয়েছেন সেই নম্বরে মেসেজের মাধ্যমে ইউজার আইডি এবং পাসওয়ার্ড পাঠানো হবে। এই ইউজার আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে রোল নম্বর পদের নাম ছবি পরীক্ষার তারিখ সময় ও কেন্দ্রের নাম সংবলিত প্রবেশপত্র নিতে পারবেন।

বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনারা যারা একটি সরকারি চাকরি খুজতেছে তাদের জন্য এই পোস্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনারা চাইলে বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদে আবেদন করতে পারেন। কেননা এটি একটি সরকারি চাকরি এবং অত্যন্ত ভালো একটি চাকরি। বাংলাদেশে অনেকে বেকার ভাবে ঘোরাফেরা করছে অনেকে একটি চাকরির আশায় অনেক ছোটাছুটি করছে কিন্তু কেউ চাকরি পাচ্ছে না এজন্য আপনি এই নিয়োগ বিজ্ঞপ্তিটি পাওয়ার পরে আর বসে না থেকে অনলাইনে আবেদন করে ফেলুন আমরা উপরে বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদে আবেদন সংক্রান্ত সকল নোটিশ প্রকাশ করেছি এবং আপনি কিভাবে আবেদন করবেন সকল কিছু আমরা বুঝিয়ে দিয়েছি আপনি যদি আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন তাহলে আপনি অবশ্যই বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদে আবেদন সম্পর্কিত সকল কিছু জানতে পারবেন এবং আপনি খুবই সহজে আবেদনও করতে পারবেন।

আশা করি আপনি বুঝতে পেরেছেন বাংলাদেশ রেলওয়ে টিকিট কালেক্টর পদে নতুন নিয়োগ বিজ্ঞপ্তির আবেদন সম্পর্কিত সকল তথ্য। আপনি যদি এমন আরও চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পেতে চান তাহলে অবশ্যই আমাদের ওয়েবসাইটে ভিজিট করুন এবং নিয়মিত সাথে থাকুন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *