ফেসবুক রিলস ভিডিও কি? কিভাবে ফেসবুক রিলস ভিডিও থেকে টাকা আয় করা যায়?

বর্তমান সময়ে ফেসবুকে একটি নতুন ফিচার যোগ হয়েছে সেটি হচ্ছে ফেসবুক রিলস ভিডিও।এই ফেসবুক রিলস ভিডিও কি? কিভাবে ফেসবুক রীলস ভিডিও থেকে টাকা আয় করা যায়? এ সমস্ত কিছু আজকে আমরা আমাদের পোস্টের মাধ্যমে আলোচনা করব। আপনি যদি ফেসবুকের রিলস  ভিডিও তৈরি করতে চান এবং ফেসবুকের রিলস ভিডিও তৈরি করে টাকা আয় করতে চান তাহলে আজকের এই পোষ্ট টি আপনার জন্য।এজন্য আপনি আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন এই পোষ্টের মাধ্যমে আপনাকে বুঝিয়ে দেবো ফেসবুক রিলস  ভিডিও কিভাবে তৈরি করবেন এবং সে রিলস ভিডিও থেকে আপনি কিভাবে টাকা আয় করবেন এবং ফেসবুক রিলস ভিডিও থেকে টাকা আয় করার জন্য আপনার প্রোফাইলটি কিভাবে আপনি মনিটাইজেশন পেয়ে যাবেন এ সমস্ত কিছু আমরা এই পোস্টের মাধ্যমে আলোচনা করব।

ফেসবুক রিলস ভিডিও কি?

বর্তমান সময়ে ফেসবুক একটি অত্যন্ত জনপ্রিয় সামাজিক মাধ্যম। এ ফেইসবুক  এখন শতাধিক মানুষ ব্যবহার  করছে। এর ফেসবুক থেকে ফেসবুকের নতুন একটি ফিচার যোগ করা হয়েছে এবং সেই নতুন ফিচারটি হল ফেসবুক রিলস। ফেসবুক রিলস টি হল টিকটকের মতো ছোট ছোট শর্ট ভিডিও তৈরি করা এবং রিলসে পোস্ট করা। আপনার ফেসবুক প্রোফাইলটি যদি প্রফেশনাল মুড অন থাকে তাহলে আপনি আপনার ফেসবুক প্রোফাইলে রিলস ভিডিও এর অপশন পেয়ে যাবেন। আপনি আপনার ফেসবুকে ঠিক যেভাবে স্টরি পোস্ট করতে ঠিক সেভাবে আপনি ফেসবুকে রিলস ভিডিও পোস্ট করতে পারবেন।

রিলস ভিডিও তৈরি ও পোস্ট করার নিয়ম

বর্তমান সময়ে ফেসবুকে একটি নতুন ফিচার যোগ হয়েছে সেটি হচ্ছে রিলস  ভিডিও।  ফেসবুক ভিডিও তৈরি করে ফেসবুক থেকে টাকা আয় করা যাচ্ছে। আপনি কিভাবে ফেসবুক রিলস ভিডিও তৈরি করবেন এবং সেখানে কিভাবে পোস্ট করবেন সেটি আজকে আপনাদেরকে দেখিয়ে দেব এবং সেখান থেকে কিভাবে টাকা আয় করব আপনাদেরকে  দেখিয়ে দিব।

ফেসবুক রীলস ভিডিও হচ্ছে টিক টক এর মত একটি শর্ট ভিডিও। আপনি আপনার ফেসবুক প্রোফাইলে অ্যাড ইউর স্টোরিতে যেভাবে স্টরি এড করতে ঠিক সেভাবে আপনি ফেসবুকে রিলস  ভিডিও অ্যাড করতে পারবেন।  আপনি ফেসবুকের অ্যাড ইউর স্টরি এর পাশেই দেখবেন রিলস  ভিডিও অপশন রয়েছে।  সেখানে দেখবেন প্লাস আইকন রয়েছে সেই প্লাস আইকনে ক্লিক করে সেখান থেকে আপনি ফেসবুক রিলস ভিডিও তৈরি করতে পারবেন এবং পোস্ট করতে পারবেন। 

রিলস ভিডিও থেকে টাকা আয় করার নিয়ম

বর্তমান সময়ে অনেকেই ফেসবুকের রিলস  ভিডিও পোস্ট করছে। এবং ফেসবুক রিলস  থেকে টাকা আয় করা শুরু করে দিয়েছে। আপনাকে এখন আমরা দেখাবো কিভাবে আপনি ফেসবুক থেকে রিলস  ভিডিও পোস্ট করে টাকা আয় করবেন ।

রিলস ভিডিও তৈরি করার জন্য প্রথমে আপনাকে আপনার ফেসবুক প্রোফাইলটিকে প্রফেশনাল মুড অন করতে হবে প্রফেশনাল মুড অন কিভাবে করবেন  প্রফেশনাল মুড সম্পর্কিত আমাদের  ওয়েবসাইট একটি আর্টিকেল পোস্ট করা আছে সেখান থেকে আপনি দেখে নিতে পারবেন যে আপনি কিভাবে আপনার ফেসবুক প্রোফাইল টিকে প্রফেশনাল মুড অন করবেন।  আপনার প্রোফাইলে প্রফেশনাল মুড অন হওয়ার কিছুদিন পরে আপনি আপনার ফেসবুকে রিলস ভিডিও এর অপশন পেয়ে যাবেন এবং ভিডিওর অপশনে আপনি নিয়মিত ভিডিও  পোস্ট করতে থাকবেন।  নিয়মিত যদি আপনি সেখানে রিলস ভিডিও পোস্ট করতে থাকেন তাহলে আপনি সেখান থেকে টাকা আয় করতে পারবেন।

ফেসবুক রিলস ভিডিও পোস্ট করে টাকা আয় করতে হলে ফেসবুকের নির্দিষ্ট কিছু শর্ত রয়েছে সে শর্তগুলো হচ্ছে আপনাকে এক মাসের মধ্যে আপনার যেকোনো একটি ভিডিওতে 10000 ভিউ হতে হবে। এবং আপনার প্রোফাইলে 10 হাজার ফলোয়ার থাকতে হবে তাহলে আপনি ফেসবুক থেকে টাকা আয় করতে পারবেন।

রিলস ভিডিও মনিটাইজেশন করার নিয়ম

বর্তমান সময়ে ফেসবুক থেকে  রিলস ভিডিও পোস্ট করে অনেক টাকা আয় করা যাচ্ছে । শুধু রিলস ভিডিও পোস্ট করলে আপনাকে ফেসবুক থেকে এমনি এমনি টাকা দিয়ে দেবে না ফেসবুকে ভিডিও আপলোড পোস্ট করলে আপনাকে অবশ্যই ফেসবুক টাকা দিবে কিন্তু ফেসবুকের টাকা দেওয়ার পেছনে তাদের নির্দিষ্ট কিছু শর্ত রয়েছে সে শর্তগুলো পূরণ করতে হবে তাহলে আপনি আপনার ফেসবুক মনিটাইজেশন পাবেন। ফেসবুক রিলস মনিটাইজেশন পাওয়ার জন্য আপনাকে প্রথমে তাদের দেওয়া শর্তগুলো পূরণ করতে হবে তাদের দেওয়া শর্ত গুলো হচ্ছে আপনার ফেসবুকে পোস্ট করার রিলস ভিডিওতে এক মাসের মধ্যে যেকোনো একটি ভিডিওতে  10 হাজার ভিউ থাকতে হবে এবং আপনার প্রোফাইলে 10 হাজার ফলোয়ার থাকতে হবে তাহলে আপনি ফেসবুক রিলস মনিটাইজেশনের জন্য আবেদন করতে পারবেন। 

ফেসবুকের দেওয়া শর্তগুলো পূরণ হয়ে গেলে আপনি আপনার ফেসবুক প্রোফাইলের প্রফেশনাল ড্যাশবোর্ডে গিয়ে নিচে দেখতে পারবেন ফেসবুক প্রোফাইলে মনিটাইজেশন এর অপশন রয়েছে সেখানে ক্লিক করে নির্ধারিত তথ্যগুলো দিয়ে আপনি আপনার ফেসবুক প্রোফাইলটি মনিটাইজেশন অন করে নিতে পারবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *