প্রকৌশল গুচ্ছের রেজাল্ট ২০২৩ [চুয়েট, কুয়েট ও রুয়েট]

প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে ২০২৩।  প্রকৌশল গুচ্ছের ২০২২ সেশনের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার শেষ হয়েছে শনিবার।প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল চট্টগ্রাম প্রকৌশলী প্রযুক্তি বিশ্ববিদ্যালয় চুয়েট, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কুয়েট, এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় রুয়েট।   প্রকৌশলগুচ্ছের ভর্তি পরীক্ষায় গড় উপস্থিতি ছিল ৮৩.২১ শতাংশ।  আজ প্রকৌশল গুচ্ছের রেজাল্ট প্রকাশিত হয়েছে। আমরা আজকে প্রকৌশল গুচ্ছের রেজাল্ট নিয়ে হাজির হয়েছি।

বাংলাদেশের সবচেয়ে ইঞ্জিনিয়ারিং ভালো বিশ্ববিদ্যালয় গুলোর মধ্যে রয়েছে চুয়েট কুয়েট ও রুয়েট।যে সকল শিক্ষার্থীরা ইঞ্জিনিয়ারিং পড়তে চায় তাদের সকলের স্বপ্ন থাকে যে চুয়েট, রুয়েট কিংবা কুয়েটে পড়বে। শনিবার প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষায় যে সকল শিক্ষার্থীরা অংশগ্রহণ করেছিল তাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট  বা প্রকৌশল গুচ্ছের রেজাল্ট ২০২৩ আজ প্রকাশিত হয়েছে।তোমরা যারা প্রকৌশল গুচ্ছের রেজাল্ট দেখার জন্য খোঁজাখুঁজি করছো তারা আমাদের সাথেই থাকুন আমরা আজকে প্রকৌশল গুচ্ছের রেজাল্ট ২০২৩ নিয়ে হাজির হয়েছে।

প্রকৌশল গুচ্ছের রেজাল্ট ২০২৩

প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষায় চুয়েট কুয়েত ও রুয়েট কেন্দ্রে ২৪ হাজার ৯৮০ জন শিক্ষার্থী মনোনীত হয়েছে। এদের মধ্যে সর্বমোট 23.21 শতাংশ ছাত্র-ছাত্রী প্রকৌশল  গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে।  যার মধ্যে রুয়েট কেন্দ্রে ৮৫.০৫ শতাংশ, কুয়েট কেন্দ্রে  ৮৩.৪৩ শতাংশে এবং চুয়েট কেন্দ্রে অংশগ্রহণ করেছে ৮১.১৮ শতাংশ ছাত্র-ছাত্রী। আজকে প্রকৌশল গুচ্ছ রেজাল্ট প্রকাশিত হবে। যারা প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল তারা অধীর আগ্রহে তাদের রেজাল্ট দেখার জন্য বসে আছে কেননা তাদের সকলের স্বপ্ন তারা ইঞ্জিনিয়ারিং পড়বে। সকলে অনেক আশা নিয়ে তাদের রেজাল্ট দেখার জন্য অধীর আগ্রহে আছে সকলের ইচ্ছা আছে প্রকৌশল গুচ্ছের যেকোনো একটি বিশ্ববিদ্যালয় যেন একটি আসন সংখ্যা  নিতে পারে।

রুয়েট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩

রুয়েট ভর্তি পরীক্ষার ফলাফল বা রুয়েট ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। রুয়েট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে প্রকৌশল গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে। কেননা গত বছর থেকে প্রকৌশল বিশ্ববিদ্যালয়গুলো একত্রিত করে একটি গুচ্ছ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের মাধ্যমে ভর্তি পরীক্ষা নিয়ে থাকে। তাই প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের রেজাল্ট গুলো প্রকৌশল গুচ্ছ বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রকাশিত হয়ে থাকে। ঠিক গত বছরের ন্যায় এবারও রুয়েট ভর্তি পরীক্ষার ফলাফল  প্রকৌশল গুচ্ছ  অফিসিয়াল ওয়েবসাইট থেকে প্রকাশিত হবে।

চুয়েট  ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩

চুয়েট হল চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। যারা চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করেছিল তাদের ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হয়েছে। তাদের সকলের স্বপ্ন যে তারা চট্টগ্রাম  প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পড়াশোনা করবে সেজন্য তারা পরপর পরিশ্রম করে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। প্রকৌশল গুচ্ছের রেজাল্ট আজকে প্রকাশিত হয়েছে চুয়েট বা চট্টগ্রাম প্রকৌশল প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রকৌশলী  গুচ্ছ বিশ্ববিদ্যালয় অধিভুক্ত।এজন্য প্রকৌশল গুচ্ছ রেজাল্ট একসাথে প্রকাশিত হবে।

কুয়েট ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩

কুয়েট হল খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। কুয়েট ও  প্রকৌশল  গুচ্ছের অধিভুক্ত। সেই জন্য কুয়েট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকৌশল গুচ্ছ রেজাল্ট এর মাধ্যমে প্রকাশিত হবে। প্রকৌশল গুচ্ছের অফিসিয়াল ওয়েবসাইট থেকে কুয়েট ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

প্রকৌশল গুচ্ছ  বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল ২০২৩

 প্রকৌশল গুচ্ছ বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে হলে প্রথমে প্রকৌশল গুচ্ছ অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পরে স্টুডেন্ট আইডি লগ ইন করে ভর্তি পরীক্ষার ফলাফল দেখতে হবে। প্রকৌশল গুচ্ছের আবেদনের সময় সকলকে একটি করে স্টুডেন্ট আইডি দেয়া হয়েছে বাইকটি নম্বর এবং একটি পাসওয়ার্ড দেওয়া হয়েছে। সেই নম্বর এবং পাসওয়ার্ড দিয়ে স্টুডেন্ট আইডি লগইন করে প্রকৌশল গুচ্ছ ভর্তি পরীক্ষার রেজাল্ট দেখতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *