ঢাবি ভর্তি পরীক্ষা ২০২৩ কবে? ঢাবি ভর্তি পরীক্ষার তারিখ ২০২২-২০২৩প্রকাশিত

ঢাবি ভর্তি পরীক্ষা ২০২৩?এবং ঢাবি ভর্তি পরীক্ষার তারিখ ২০২২-২০২৩ প্রকাশিত হয়েছে। ১২ জানুয়ারি বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ ভর্তি কমিটি সভায় ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ আগামী ২৯ এপ্রিল চারুকলা ইউনিটের মাধ্যমে পরীক্ষা নেওয়া ঘোষণা করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান বলেন আগামী ২৯শে এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবং বলেন আগামী ৩০ শে জানুয়ারি একাডেমিক ভর্তি পরীক্ষার সভায় এটি চূড়ান্ত করা হবে।  এবারে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাটি ৪ ইউনিটের মাধ্যমে অনুষ্ঠিত হবে। প্রতিবছর ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা প্রথম বছরের সম্মান ভর্তি পরীক্ষা নেওয়া হয় এবার ঢাকা বিশ্ববিদ্যালয় পরীক্ষাটি আন্ডার গ্যাজুয়েট প্রোগ্রামে ভর্তি পরীক্ষা নেওয়া হবে।

ঢাবি ভর্তি পরীক্ষা ২০২৩ কবে বা ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কবে হবে ?ঢাবি ভর্তি পরীক্ষার তারিখ ২০২২-২০২৩ ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার কোন ইউনিটের কত তারিখে পরীক্ষা নেওয়া হবে? ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোন চারটি ইউনিটে পরীক্ষা নেওয়া হবে? ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিট কি কি হবে? ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য কি কি যোগ্যতা লাগবে? ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির তথ্য সকল কিছু আমরা আমাদের এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিব। এ জন্য আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন তাহলে আপনি  ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পর্কিত সকল তথ্য জানতে পারবেন। 

ঢাবি ভর্তি পরীক্ষার তারিখ ২০২২-২০২৩

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। আগামী ২৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ ভর্তির কমিটি  এই সিদ্ধান্ত গ্রহণ করে এবং আগামী ৩০ জানুয়ারি একাডেমি ভর্তি পরীক্ষার সময় একটি চূড়ান্ত করা হবে। এবং সেই সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ আগামী ২৯ তারিখ থেকে শুরু হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় চারটি ইউনিট ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় চারটি ইউনিট কোন ইউনিটে কত তারিখে ভর্তি পরীক্ষার অনুষ্ঠিত হবে সেটির নিচে আলোচনা করা হলোঃ 

  • চারুকলা ইউনিট ২৯  এপ্রিল 
  • কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট ৬ মে
  • বিজ্ঞান ইউনিট ১২ মে
  • ব্যবসা শিক্ষায় ইউনি ১৩ মে

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২২-২০২৩

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কবে? ঢাবি ভর্তি পরীক্ষা ২০২৩ কবে হবে? আগামী ২৯  এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি আলোচনা সভা এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এজন্য এবারে যারা ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা রয়েছে তাদের হাতে আর সময় নেই। এখন থেকে তাদেরকে খুব ভালোভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার জন্য প্রিপারেশন নিতে হবে। সকল ভর্তি পরীক্ষার্থীদের একটি মাত্রই থাকে যে ঢাকা বিশ্ববিদ্যালয় পড়বে তাদের স্বপ্নের বিশ্ববিদ্যালয় হল ঢাকা বিশ্ববিদ্যালয়। এজন্য ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি হতে হলে এখন থেকে ভালোভাবে পড়াশোনা করতে হবে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়ে গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কবে হবে এই নিয়ে আর কোনো চিন্তা নেই।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার সিলেবাস ২০২৩

 ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কোন সিলেবাসে হবে এটি নিয়ে সবাই চিন্তিত। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ২০২৩ কবে হবে চিন্তার কোন কারণ নেই এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কোন সিলেবাস হবে এখন আমরা তা জানিয়ে দিবঃ ঢাকা বিশ্ববিদ্যালয় পরীক্ষাটি অনুষ্ঠিত হবে এইচএসসি সিলেবাস অনুযায়ী যে সকল শিক্ষার্থীরা ভর্তি পরীক্ষায় অংশ নিবে তারা এইচএসসি পরীক্ষায় সিলেবাস অনুযায়ী পড়াশোনা শুরু করো এইচএসসি পরীক্ষার সিলেবাস অনুযায়ী ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের লিখিত পরীক্ষা এবং এমসিকিউ পরীক্ষা হবে। এর জন্য অবশ্যই লিখিত অংশটুকু একটু বেশি গুরুত্বপূর্ণ সহকারে পড়তে হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় লিখিত অংশ এবং এমসিকিউ অংশে আলাদা আলাদা ভাবে পাস করতে হয় তা না হলে পরীক্ষার্থীর খাতা বাতিল বলে গণ্য হবে।

ঢাবি ভর্তি পরীক্ষা ২০২৩

ঢাবি ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। এবারে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা দিবে তারা অনেকে দিত ছিল যে ঢাবি ভর্তি পরীক্ষা ২০২৩ কবে হবে? ঢাবি ভর্তি পরীক্ষার তারিখ কবে প্রকাশিত হবে?  ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার চিন্তার কোন কারণ নেই আগামী ২৯ এপ্রিল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২৯ তারিখ চারুকলা ইউনিটের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  সকল ভর্তি পরীক্ষার্থীর একটা স্বপ্ন থাকে যে তারা ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি হবে এর জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় একটি আসনের জন্য অনেক শিক্ষার্থী লড়াই করে। তার জন্য এখন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য ভালোভাবে পড়াশোনা শুরু করে দাও। অনেক কষ্টকর কষ্ট করলেই  তুমি ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি সুযোগ পাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মানবন্টন

 ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাটি ১০০ মার্কের অনুষ্ঠিত হবে। এর মধ্যে ৬০ মার্কের এমসিকিউ এবং ৪০ মার্কের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত এবং এমসিকিউ ডিউটিতে আলাদা আলাদাভাবে পাশ করা লাগবে। একটিতে যদি ফেল থাকে তাহলে সেই ভর্তি পরীক্ষার্থীর খাতা বাতিল বলে গণ্য হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মানবন্টন আগের নিয়মে রয়েছে।  ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মানবন্টন নিয়ে কোন  নতুন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি।  নতুন সিদ্ধান্ত প্রকাশিত হওয়ার সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দিব।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি যোগ্যতা ২০২২-২০২৩

 ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি যোগ্যতা কত লাগবে? ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৩ কবে? ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। গত বছরের নিয়মে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার যোগ্যতা রয়েছে।   বিজ্ঞান বিভাগের জন্য এইচএসসি এবং এসএসসি পরীক্ষা মিলে ৮.০০ থাকতে হবে। মানবিক বিভাগের জন্য এসএসসি এবং এইচএসসি সম্মান পরীক্ষায় দুইটা মিলে ৭.৫০ থাকতে হবে এবং  ব্যবসা শাখার জন্য এইচএসসি এবং এসএসসি সম্মান পরীক্ষা দুইটা মিলে ৭.৫০ থাকতে হবে।  এরপরেও যদি এবারে নতুন কোন সিদ্ধান্ত প্রকাশিত হয় তাহলে আমরা অবশ্যই জানিয়ে দিব।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় সেকেন্ড টাইম থাকছে না। আগামী ২৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কবে? ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কবে?ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পর্কিত সকল তথ্য আমরা উপর আলোচনা করেছে আপনি যদি আমাদের পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন তাহলে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পর্কিত সকল তথ্য জানতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *