ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন ২০২৩ শুরু হয়েছে ঢাবির আবেদন করুন

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন ২০২৩ তারিখ প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন ২০২৩ শুরু হয়ে গেছে। আপনারা যারা ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থী রয়েছেন আগামী ২৭ ফেব্রুয়ারি ২০২৩ থেকে  ২০ মার্চ ২০২৩ পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আবেদন চলবে। আপনারা ইতিমধ্যে জেনে গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে আমরা আমাদের ওয়েবসাইটে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ২০২৩ এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি ২০২৩ সংক্রান্ত সকল তথ্য প্রকাশ করেছি। আগামী ২৯ এপ্রিল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা শুরু হবে।  এবং সেই সাথে সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন ২০২৩ শুরু হয়ে গেছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২২- ২০২৩  শিক্ষাবর্ষে  আন্ডারগ্রাজুয়েট  ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে এবং সেই সাথে সাথে আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার আবেদন শুরু হবে এবং আবেদন চলবে আগামী ২০ মার্চ পর্যন্ত। ঢাকা বিশ্ববিদ্যালয় এবারে চার ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১২ জানুয়ারি বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নবাব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে অনুষ্ঠিত সাধারণ ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয় এবং  তারিখ প্রকাশিত হয়। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির আবেদন ২০২৩ তারিখ প্রকাশিত

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন  তারিখ প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী 29 এপ্রিল থেকে  চারুকলা ইউনিটের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা শুরু হবে। এবারে ঢাকা বিশ্ববিদ্যালয় যারা ভর্তি  পরীক্ষার্থী রয়েছো তারা আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনের মাধ্যমে করতে পারবে এবং সেটি ২০  মার্চ পর্যন্ত চলতে থাকবে। ২৭ ফেব্রুয়ারি থেকে বিশ মার্চ এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন করতে হবে যদি কোন শিক্ষার্থীর সময়ের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন না করতে পারে তাহলে সে পরীক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করতে পারবেনা। এর জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের দেওয়া নির্ধারিত সময়ের মধ্যে ভর্তি পরীক্ষার আবেদন করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি ফি কত ২০২৩

 ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। এবং সেই সাথে সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদনের তারিখ প্রকাশিত হয়ে গেছে। এখন ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি ফি কত ২০২৩? প্রতিবারের মতো এবারও ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি ফি ১ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। ১২ই জানুয়ারি বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি সভায় ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি ফি কত এ নিয়ে কোন সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি গতবারের মতো এবারও ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা 1000 টাকা ভর্তি ফি নেওয়া হবে পরবর্তীতে নতুন কোন সিদ্ধান্ত গ্রহণ করা হলে বা নতুন কোন ভর্তি ফি প্রকাশিত হলে আমরা আমাদের ওয়েবসাইটের সাথে সাথে জানিয়ে দিব।  এর জন্য আমাদের ওয়েবসাইট টি নিয়মিত ভিজিট করুন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন করার নিয়ম

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়ে গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পর্কিত তথ্য বা ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি সার্কুলার, ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি সকল কিছু আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে আপনারা চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পর্কিত সকল তথ্য দেখে নিতে পারেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হবে এবং তা ২০ মার্চ পর্যন্ত চলবে। এখন আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন করার নিয়ম সম্পর্কে জানবঃ

  • ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি আবেদন করার জন্য প্রথমে আপনাকে ঢাকা বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে ।এরপর সেখানে রেজিস্ট্রেশন করার জন্য আপনার এসএসসি ও এইচএসসি রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার লাগবে।
  • ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদনের জন্য পরীক্ষার্থীর এইচএসসি এবং এসএসসি রোল নাম্বার, মোবাইল নাম্বার বর্তমান ঠিকানা, এবং পিতা-মাতার জাতীয় পরিচয় পত্র নম্বর( ঐচ্ছিক) দিতে হবে।
  • পরীক্ষার্থীকে ৮ টি বিভাগীয় শহরে যেকোনো একটি শহর ভর্তি পরীক্ষা কেন্দ্র হিসেবে সিলেক্ট করতে হবে। কেননা ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয়।
  •  ভর্তি পরীক্ষার্থীর স্ক্যান করা একটি ছবি প্রয়োজন হবে।
  •  ভর্তি পরীক্ষার্থী আবেদন করার জন্য আবেদন ফি মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট  ব্যাংকিং, এবং সোনালী জনতা অগ্রণী এ ব্যাংকগুলোর  মাধ্যমে ফি প্রদান করতে পারবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

 যে সকল পরীক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ নিয়ে চিন্তিত ছিল। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা কবে হবে, ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা  কয়টি ইউনিটে অনুষ্ঠিত হবে, ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় এবারে বিভাগ পরিবর্তন থাকবে কিনা, ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার আবেদন ফি কত, ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি হতে কত টাকা লাগবে, তখন কিছু আমরা আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিব।  ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি তথ্য ২০২২-২০২৩  নিচে দেওয়া হলঃ 

  • ২৯ এপ্রিল চারুকলা ইউনিটে ভর্তি পরীক্ষা
  • ৬ মে কলা আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ভর্তি পরীক্ষা
  •  ১২ মে বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষা
  •  ১৩ মে ব্যবসায় ইউনিট ভর্তি পরীক্ষা 

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি সার্কুলার ২০২৩

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা আগামী ২৯ এপ্রিল চারুকলা ইউনিটের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষাটি অনুষ্ঠিত হবে। এবার ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি  পরীক্ষাটি ৪ ইউনিটের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২৩  এর চারটি ইউনিট কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, বিজ্ঞান ইউনিট, ব্যবসায় শিক্ষা ইউনিট এবং চারুকলা ইউনিট। চারটি ইউনিটে পরীক্ষা হলেও এবার ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থীদের বিভাগ পরিবর্তনের সুযোগ থাকবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন করুন ২০২৩

 ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদনের তারিখ প্রকাশিত হয়েছে। আপনারা যারা এবার ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থী রয়েছেন  তারা আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়লে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন সম্পর্কিত সকল তথ্য পেয়ে যাবেন। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পর্কিত সকল তথ্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন সম্পর্কিত সকল তথ্য আমরা  আমাদের এই পোস্টের মাধ্যমে জানিয়ে দিয়েছি। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি সম্পর্কিত সকল তথ্য পেতে আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *