ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ২০২২-২০২৩ এইমাত্র প্রকাশিত হয়েছে

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২২- ২০২৩ আগামী ২৯ এপ্রিল থেকে শুরু হবে।  বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ ভর্তি কমিটির সভায় এই সুপারিশ করা হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ ভর্তির কমিটির সবাই জানা গেছে যে আগামী ২৯ এপ্রিল  চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়ে শুরু হবে এবার ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ২০২২-২০২৩ প্রকাশিত হয়ে গেছে। ১২ জানুয়ারি বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়  সাধারণ ভর্তি কমিটি এ তথ্য জানায়।  ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি  পরীক্ষার তারিখ সম্পর্কে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি জানায় আগামী ৩০ জানুয়ারি একাডেমি ভর্তি পরীক্ষার সময় এটি চূড়ান্ত করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ২০২২-২০২৩  আগামী ২৯ এপ্রিল থেকে শুরু হবে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.মোহাম্মদ আখতারুজ্জামান জানান এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে চার ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আরো জানান আমরা এবার ভর্তি করব আন্ডার গ্যাজুয়েট প্রোগ্রামে।  আগে আমরা ভর্তি নিতাম সম্মান প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২২-২০২৩

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা আগামী ২৯ এপ্রিল চারুকলা ইউনিটের ভর্তি পরীক্ষা দিয়ে শুরু হবে। এবারে ঢাকা বিশ্ববিদ্যালয় চারটি ইউনিটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি তথ্য ২০২২-২০২৩  নিচে দেওয়া হলঃ 

  • ২৯ এপ্রিল চারুকলা ইউনিটে ভর্তি পরীক্ষা
  • ৬ মে কলা আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ভর্তি পরীক্ষা
  •  ১২ মে বিজ্ঞান ইউনিট ভর্তি পরীক্ষা
  •  ১৩ মে ব্যবসায় ইউনিট ভর্তি পরীক্ষা 

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ২০২২-২০২৩

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ১২ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ ভর্তি কমিটির সভায় আগামী ২৯ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা ২০২২- ২০২৩ এবার চার ইউনিটে অনুষ্ঠিত হবে। তোমরা যারা এবার ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির  শিক্ষার্থী রয়েছো তারা আগামী ২৯ এপ্রিল লক্ষ্য রেখে পড়াশোনা শুরু করে দাও। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়ে গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ২০২২-২০২৩ প্রকাশিত হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ আগামী ২৯  এপ্রিল পরীক্ষা নেওয়ার তারিখে আগামী ৩০ জানুয়ারি একাডেমি ভর্তি পরীক্ষার  সভায় একটি চূড়ান্ত করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩ মাত্র প্রকাশিত হয়েছে। আগামী ২৯ এপ্রিল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা শুরু হবে। ১২ জানুয়ারি বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের একটি ভর্তি  কমিটি সভায় ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশ করা হয়।  ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রকাশ করা হয় এবং সেই সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইটে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩  প্রকাশ করছি। তোমরা যারা এবারে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার্থী রয়েছো তাদের আর বেশি সময় নেই। তোমরা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার তারিখ আগামী ২৯ এপ্রিল মাথায় রেখে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তির জন্য পড়াশোনা শুরু করে দাও।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মানবন্টন

 ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। আগামী ২৯ এপ্রিল চারুকলা ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা শুরু হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার  মানবন্টন। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা 100 মার্কের হয়ে থাকে। তার মধ্যে ৬০ মার্ক এমসিকিউ এবং ৪০ মার্ক লিখিত পরীক্ষা হয়ে থাকে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় এমসিকিউ এবং লিখিত পরীক্ষার জন্য আলাদা আলাদা ভাবে পাস করতে হয়।  গতবারের মতো এবারও ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মানবন্টন একই হবে। এবার  ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি  পরীক্ষার মানবন্টনে নতুন কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মানবন্টনে নতুন কোন সিদ্ধান্ত আসলে আমরা অবশ্যই আমাদের ওয়েবসাইটে মাধ্যমে সকলকে জানিয়ে দেব।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি যোগ্যতা ২০২২-২০২৩

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে। তোমরা যারা এবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা ২০২২-২০২৩  পরীক্ষার্থী রয়েছো তাদের ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়ে গেছে। আমরা উপরের ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ সম্পর্কিত সকল তথ্য আলোচনা করেছি। এখন ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি যোগ্যতা সম্পর্কে আলোচনা করব। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি যোগ্যতা একই  বিজ্ঞান বিভাগের জন্য এসএসসি এবং এইচএসসি দুইটি পরীক্ষা মিলে ৮.০০ থাকতে হবে। মানবিক বিভাগের জন্য ৭.৫০ থাকতে হবে এবং ব্যবসায় বিভাগের জন্য ৭.৫০ থাকতে হবে। এবারে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি যোগ্যতা ২০২২-২০২৩ সম্পর্কে নতুন কোন সিদ্ধান্ত হয়নি। যদি নতুন কোন সিদ্ধান্ত পরবর্তীতে প্রকাশিত হয় তাহলে অবশ্যই আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে জানিয়ে দিব। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি ২০২২-২০২৩

 ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়ে গেছে। এজন্য তোমরা যারা এবার ঢাকা বিশ্ববিদ্যালয় ২০২২-২০২৩ ভর্তি পরীক্ষার্থী  রয়েছো তোমাদের কাছে আর বেশি সময় নেই। আগামী ২৯ এপ্রিল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ মাথায় রেখে তোমাদেরকে ভালোভাবে পড়াশোনা শুরু করে দিতে হবে। তোমাকে অবশ্যই মনে করতে হবে যে আমি ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি হব এবং ঢাকা বিশ্ববিদ্যালয় আমার একটি আসন থাকবে। এই মনোবল নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি নিতে হবে। এখন আর এদিক সেদিক ঘোরাফেরা না করে মন দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি শুরু করে দাও কেননা তোমার হাতে আর বেশি সময় নেই ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার  জন্য।

পরিশেষে বলা যায় যে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সম্পর্কিত সকল তথ্য,  ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার তারিখ ২০২২-২০২৩, ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি তথ্য ২০২২-২০২৩, ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২-২০২৩, ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি প্রস্তুতি ২০২২-২০২৩, ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি যোগ্যতা ২০২২-২০২৩, ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার মানবন্টন আমরা আলোচনা করেছি। এরপরে ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা সম্পর্কিত নতুন কোন নোটিশ প্রকাশিত হওয়ার সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিব এজন্য আমাদের ওয়েবসাইটটি নিয়মিত ভিজিট করুন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *