ঢাকা বিশ্ববিদ্যালয় ক, চ ইউনিট রেজাল্ট ২০২৩ প্রকাশিত 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের রেজাল্ট ২০২৩ প্রকাশিত হয়েছে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের চ  ইউনিট বা চারুকলা ইউনিটের রেজাল্ট ২০২৩ প্রকাশিত হয়েছে। আজকে আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক ইউনিটের রেজাল্ট এবং ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিটের রেজাল্ট দেখব। ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিটি হল বিজ্ঞান বিভাগের। এবং ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিট টি হল চারুকলা বিভাগের। দুইটি ইউনিটের রেজাল্ট একসাথে প্রকাশিত হয়েছে। আপনারা যারা ঢাকা বিশ্ববিদ্যালয় কয় ইউনিটের রেজাল্ট এবং ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিটের রেজাল্ট দেখতে চান বা ঢাকা বিশ্ববিদ্যালয় ক এবং চ ইউনিটের রেজাল্ট খোঁজাখুঁজি করছেন তাদের জন্য আজকের এই পোস্টটি।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের রেজাল্ট ৫ই জুন বেলা একটা সময় প্রকাশিত হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় এর সূত্রে জানা গেছে যে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিটের রেজাল্ট প্রকাশিত হওয়ার সাথে সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় অফিসিয়াল ওয়েবসাইটে রেজাল্ট পাওয়া যাবে। সেই সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইট থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিটের রেজাল্ট  এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এর চ ইউনিটের রেজাল্ট দেখব। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিটের রেজাল্ট ২০২৩

 ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিটি হল বিজ্ঞান বিভাগ। ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ইউনিটে ভর্তি পরীক্ষা  বেলা ১১ টা থেকে সাড়ে বারোটা পর্যন্ত অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান ইউনিটে ১২৭ হাজার ৭৫টি ভর্তি পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।  ঢাকা বিশ্ববিদ্যালয় বিজ্ঞান বিভাগের ১৮৫১ টি। একটি সিটের জন্য  ৬৯ জন পরীক্ষার্থী লড়াই করেছে। আজকে তাদের ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিটের রেজাল্ট.২০২৩ প্রকাশিত হয়েছে। ৫ এ জুন বেলা একটা সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিটের রেজাল্ট প্রকাশিত হয়েছে এবং সেখান থেকে দেখতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিটের রেজাল্ট ২০২৩

 ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিটি মূলত চারুকলা ইউনিট। 2022 তেই শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষ ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় চারুকলা বিভাগে  ৭০৯৬ জন পরীক্ষার্থী  পরীক্ষায় অংশগ্রহণ করে। ঢাকা বিশ্ববিদ্যালয় চ ইউনিটের আসন সংখ্যা রয়েছে 130 টি। প্রতি আসনের জন্য ৫৪ জন পরীক্ষার্থী অংশগ্রহণ  করে।  আজকে বেলা  একটার সময় ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা ইউনিট এর ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশিত  হয়েছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয় এ ইউনিটের ফলাফল ২০২৩

 প্রত্যেক শিক্ষার্থীদের স্বপ্ন থাকে যে তারা ঢাকায় বিশ্ববিদ্যালয়ের যেকোনো একটি ইউনিটে ভর্তি হবে। ঢাকা বিশ্ববিদ্যালয় এ ইউনিটে ভর্তি পরীক্ষার সম্পন্ন হয়েছে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় এ ইউনিটের ফলাফল আজকে প্রকাশিত হয়েছে। যারা ঢাকা বিশ্ববিদ্যালয় এ ইউনিটে ভর্তি পরীক্ষা অংশগ্রহণ করেছিল তারা তাদের ফলাফল দেখার জন্য অনেকে অনেক জায়গায় খোঁজাখুঁজি করছে ঢাকা বিশ্ববিদ্যালয় এ ইউনিটে ফলাফল দেখার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয় অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় এ ইউনিট রেজাল্ট দেখার নিয়ম ২০২৩

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের রেজাল্ট আপনি কিভাবে দেখবেন? ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিটের রেজাল্ট দেখতে হলে আপনাকে সর্বপ্রথম ঢাকা বিশ্ববিদ্যালয় অফিসিয়াল ওয়েবসাইট du.ac.bd তে প্রবেশ করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পরে স্টুডেন্ট আইডি লগইনের কাছে আপনার আইডি লগইন করতে হবে আপনি কিভাবে ঢাকা বিশ্ববিদ্যালয় আইডি লগইন করবেন? ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার আবেদনের সময় আপনাকে একটি নাম্বার দেয়া হয়েছে এবং সেখানে একটি পাসওয়ার্ড দেওয়া হয়েছে। সেই নাম্বার এবং পাসওয়ার্ডটি সেখানে দিয়ে দিবেন তাহলে আপনি করতে পারবেন এবং সেখান থেকে আপনি আপনার ঢাকা বিশ্ববিদ্যালয় এ ইউনিটের রেজাল্ট দেখতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক, চ ইউনিটের রেজাল্ট ২০২৩ প্রকাশিত

ঢাকা বিশ্ববিদ্যালয় ক ও চ ইউনিটের রেজাল্ট প্রকাশিত হয়েছে। পাঁচই জুন বেলা একটার সময় ঢাকা বিশ্ববিদ্যালয় রেজাল্ট প্রকাশিত হয়েছে। আপনারা যারা এখনো ঢাকা বিশ্ববিদ্যালয় ক ইউনিটের রেজাল্ট দেখতে পারেননি  বা চ ইউনিটের রেজাল্ট দেখতে পারেননি তারা আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন তাহলে অবশ্যই ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার রেজাল্ট আপনি দেখতে পারবেন। 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *