খুলনা বিশ্ববিদ্যালয় পিএইচডি ভর্তি বিজ্ঞপ্তি 2023 | khulna university phd admission

খুলনা বিশ্ববিদ্যালয় পিএইচডি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে।এবারে জুলাই মাসে ২০২৩ সেশনে পিএইচডি ফেলো প্রোগ্রামে ভর্তির সুযোগ থাকলে খুলনা বিশ্ববিদ্যালয়। খুলনা বিশ্ববিদ্যালয় পিএইচডি ভর্তির আবেদন শুরু হয়ে গেছে  ভর্তির আবেদন শেষ হবে ৩০ এপ্রিল।। খুলনা বিশ্ববিদ্যালয় পিএইচডি ফেলো প্রোগ্রামে ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে খুলনা বিশ্ববিদ্যালয় অধীনে বিভিন্ন স্কুল। আপনারা যারা খুলনা বিশ্ববিদ্যালয় পিএইচডি করতে চান তারা অবশ্যই আমাদের এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন।

খুলনা বিশ্ববিদ্যালয়  জুলাই ২০২৩ সেশনে Ph.D. ফেলো প্রোগ্রামে ভর্তির আবেদন শুরু হয়ে গেছে। খুলনা বিশ্ববিদ্যালয় পিএইচডি ভর্তির জন্য যদি কেউ আবেদন করতে চায় তাহলে তাকে অবশ্যই খুলনা বিশ্ববিদ্যালয় অথবা দেশের যেকোনো সরকারের পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রী অর্জন করতে হবে। খুলনা বিশ্ববিদ্যালয় পিএইচডি ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কিত সকল তথ্য আমরা নিচে আলোচনা করব।

Khulna University PhD admission circular

Khulna University PhD Admission Eligibility

খুলনা বিশ্ববিদ্যালয় পিএইচডি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

 খুলনা বিশ্ববিদ্যালয়   থেকে যারা পিএইচডি ডিগ্রী অর্জন করতে চায় তাদের জন্য একটি বিশাল সুযোগ তৈরি করে দিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয়। খুলনা বিশ্ববিদ্যালয় জুলাই ২০২৩ সালে পিএইচডি ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয় পিএইচডি ডিগ্রি ভর্তির আবেদন  শুরু হয়ে গেছে পিএইচডি ডিগ্রি ভর্তির আবেদন শেষ হবে ৩০ এপ্রিল। যে সকল শিক্ষার্থীরা খুলনা বিশ্ববিদ্যালয় পিএইচডি ডিগ্রী অর্জন করতে চান তারা অবশ্যই খুলনা বিশ্ববিদ্যালয় ভর্তির আবেদন শুরু করে  দিন। ভর্তির শেষ আবেদন ৩০শে এপ্রিল পর্যন্ত। 

খুলনা বিশ্ববিদ্যালয় পিএইচডি ভর্তির আবেদন যোগ্যতা

 খুলনা বিশ্ববিদ্যালয় Phd ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ।খুলনা বিশ্ববিদ্যালয় পিএইচডি ভর্তির জন্য আবেদন করতে হলে খুলনা বিশ্ববিদ্যালয় অথবা দেশের যেকোনো সরকার পাবলিক বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স অর্জন করতে হবে।

আবেদনকারী প্রার্থীকে অবশ্যই কমপক্ষে ১৭ বছর  শিক্ষা কাল শেষ করতে হবে

এসএসসি  ও এইচএসসি  একটিতে প্রথম বিভাগ সিজিপিএ ৪.০০ এর মধ্যে ৩.০০ এবং ৫.০০ এর মধ্যে ৩.৫০  এবং স্নাতক স্নাতকোত্তরেরএকটিতে প্রথম শ্রেণী থাকতে হবে। কোন পর্যায়ে তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য নয়। 

খুলনা বিশ্ববিদ্যালয় পিএইচডি ভর্তির আবেদন করার নিয়ম

খুলনা বিশ্ববিদ্যালয় পিএইচডি ডিগ্রি ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয় যারা পিএইচডি ডিগ্রী ভর্তির জন্য আবেদন করতে চায় তাদেরকে খুলনা বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে সেখান থেকে তারা পিএইচডি ডিগ্রি ভর্তির আবেদন করতে পারবে। এছাড়া সংশ্লিষ্ট স্কুলের অফিসে যোগাযোগ করে ভর্তি হতে পারবেন।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *