কৃষি  গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার ২০২৪ প্রকাশিত আবেদনের তারিখ pdf download 

কৃষি বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে গুচ্ছ পদ্ধতিতে ।কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার ২০২৪ প্রকাশিত হয়েছে। কৃষি বিশ্ববিদ্যালয় গুচ্ছ পদ্ধতিতে কৃষি বিষয়ে ডিগ্রি প্রদানকারী নয় টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ২০২৩ ও ২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে।

 রবিবার ১৯ ফেব্রুয়ারি কৃষি গুচ্ছ ভর্তি কমিটির এক সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা আগামী ১৩ই জুলাই অনুষ্ঠিত হবে। কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার ২০২৪ প্রকাশিত হয়েছে এবং সেখানে আবেদনের তারিখ এর সকল কিছু কৃষি-গুচ্ছ ভর্তি কমিটির সিদ্ধান্তে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম  ভেটেরিনারি ও এনিমেল সায়েন্স বিশ্ববিদ্যালয়।

গত বছর কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার নেতৃত্ব দিয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়। এবার ২০২৪ সালের কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার নেতৃত্ব দিচ্ছেন চট্টগ্রাম ভেটেরি নারী ও এনিমেল সাইন্স বিশ্ববিদ্যালয়। কিষু গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার রবিবার  19 ফেব্রুয়ারি কৃষি গুচ্ছ ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সবাই উপস্থিত ছিলেন একটি কৃষি বিশ্ববিদ্যালয় উপাচার্য তিনি এই সভায় আবেদন শুরুর তারিখ ভর্তি যোগ্যতা সহ যাবতীয় বিষয় চূড়ান্ত প্রকাশ করে আমরা এখন কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার সম্পর্কে সকল কিছু নিচে আলোচনা করব।

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার ২০২৪

 কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার ২০২৪ প্রকাশিত হয়েছে। এবারে কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষায় নয়টি  কৃষি বিশ্ববিদ্যালয় নিয়ে কৃষির  গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আগামী ১৩ জুলাই কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। কৃষি উচ্চ ভর্তি পরীক্ষায় যে নয়টি কৃষি বিশ্ববিদ্যালয় রয়েছে সে নয়টি কৃষি বিশ্ববিদ্যালয় কি কি রয়েছে সেটা আমরা জানি এখন আমরা নিচে কৃষি  গুচ্ছ ভর্তি পরীক্ষার নয়টি বিশ্ববিদ্যালয় দেখব। 

  1. বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়,
  2. শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয়, 
  3. শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়
  4. সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়
  5. চট্টগ্রাম ভেটেনারি এনিম্যাল সাইন্স ইউনিভার্সিটি
  6. খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়
  7. পটুয়াখালি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
  8. হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়
  9. কুড়িগ্রাম কৃষি বিশ্ববিদ্যালয়

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার  আবেদনের তারিখ ২০২৪

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার সার্কুলার প্রকাশিত হয়েছে। কৃষিগুচ্ছ বিশ্ববিদ্যালয় আলোচনা সভায়  বলা হয়েছে যে আগামী ১৩ জুলাই কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং সেখানে আলোচনা সভার সভাপতি জানাই যে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদনের তারিখ  এখনো নির্ধারিত হয়নি আমরা অল্প কিছু  সময়ের মধ্যে কৃষি  গুচ্ছভর্তি পরীক্ষার আবেদনের তারিখ ঘোষণা করব।কৃষি বিশ্ববিদ্যালয় তাদের অফিসিয়াল ওয়েবসাইটে কৃষিক গুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদনের তারিখ প্রকাশ করার সাথে সাথে আমরা আমাদের ওয়েবসাইটে কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষার আবেদনের তারিখ জানিয়ে দেবো।

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২৪ কবে হবে

 কৃষি  গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২৪  কবে হবে এই নিয়ে সকল শিক্ষার্থীরা চিন্তিত রয়েছে শিক্ষার্থীদের চিন্তার কোন কারণ নেই আগামী ১৩ জুলাই কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশের নয়টি কৃষি বিশ্ববিদ্যালয় নিয়ে একটি কৃষি উৎস বিশ্ববিদ্যালয় করা হয়েছে এবং সেই গুচ্ছের আওতায় একটি পরীক্ষা অনুষ্ঠিত হবে সেই পরীক্ষার মাধ্যমে বাংলাদেশ নয়টি কৃষি বিশ্ববিদ্যালয়ের যেকোনো একটিতে ভর্তি হওয়ার সুযোগ থাকবে।

কৃষি  গুচ্ছ ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি ২০২৪

 যে সকল শিক্ষার্থীরা কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক বা কৃষি-গুচ্ছ ভর্তি পরীক্ষায় পরীক্ষা দিতে ইচ্ছুক প্রয়োজন তাদের জন্য আমাদের এ পোস্টটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে চলেছে। কেননা কৃষি গোত্রে ভর্তি পরীক্ষার তারিখ প্রকাশিত হয়েছে কৃষি গুচ্ছ কমিটির কাছ থেকে আমরা জানতে পেরেছি যে আগামী ১৩ জুলাই কৃষিগচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেই কারণে তোমাদের আর চিন্তার কোন কারণ নেই এবং অনেক সময় রয়েছে এখন থেকে পড়াশোনা শুরু করলে সামনে ভালো একটি রেজাল্ট হবে। 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *