কিভাবে ফেসবুক একাউন্ট ডিলিট করব সঠিক পদ্ধতি

আপনি কিভাবে আপনার ফেসবুক একাউন্ট ডিলিট করবেন? আপনি কি আপনি কি বুজতে পারছেন না কিভাবে আপনার ফেসবুক একাউন্টটি ডিলিট করতে হবে? ফেসবুক একাউন্ট ডিলিট করা খুবই সহজ। আমরা আপনাকে দেখিয়ে দিবো খুব সহজে আপনি কিভাবে আপনার ফেসবুক একাউন্টটি ডিলিট করতে পারবেন।

আপনার একাউন্টটি ডিলিট করার পর ফেসবুকে আপনার একাউন্টটি আর খুজে পাওয়া যাবে না। ফেসবুক থেকে আপনার একাউন্টটি একবারে ডিলিট করে দেওয়া হবে। ফেসবুক একাউন্ট ডিলিট করা পর আপনাকে ৩০ দিন সময় দেওয়া হবে আপনি যদি মনে করেন যে আমি আমার ডিলিট করা ফেসবুল একাউন্ট এ লগইন করবো তাহলে করতে পারবেন। লগইন করলে আপনার একাউন্টটি আবার ওন হয়ে যাবে। কিন্তু আপনি যদি আপনার একাউন্টটি ডিলিট করার পর আপনার একাউন্টটি ৩০ দিনের মধ্যে লগইন না করেন তাহলে ৩০ দিন পরে আপনার একাউন্টটি একবারে ডিলিট হয়ে যাবে। ৩০ দিন পরে আপনি চাইলেও আর আপনার একাউন্টটি ফিরে পাবেন না। এখন আমরা আপনাকে দেখাবো কিভাবে ফেসবুক একাউন্ট ডিলিট করতে হয়?

কিভাবে ফেসবুক একাউন্ট ডিলিট করবেন নিয়মাবলি

ফেসবুক একাউন্ট ডিলিট করা খুবই সহজ একটি কাজ। কিভাবে ফেসবুক একাউন্ট ডিলিট করবেন তার নিয়মাবলি এখন আপনাদের দেখাবো।
১. ফেসবুক একাউন্ট ডিলিট করার প্রথম কাজ হলো আপনি যেই একাউন্টটি ডিলিট করবেন অবশ্যই সেই ফেসবুক একাউন্টে লগইন থাকতে হবে।

২.আপনার ফেসবুক একাউন্ট এর হোমপেজে গিয়ে দখবেন ডান পাসে “৩ ডট “চিহ্ন আছে সেখানে প্রবেশ করবেন।

৩. প্রবেশ করার পর নিছের দিকে দেখবেন “সেটিং প্রাইভেসি” আছে সেখানে প্রবেশ করবেন তারপর “সেটিং” অপশন আসবে এবং আপনি “সেটিং” এ প্রবেশ করবেন।

৪. “সেটিং” এ প্রবেশ করার পর দেখবেন “পারসোনাল এন্ড একাউন্ট ইনফরমেশন” আসবে সেখাবে ক্লিক করে ভিতরে প্রবেশ করবেন।

 
৫. তারপর দেখবেন “একাউন্ট ওনারসিপ এন্ড কন্ট্রোল” আছে সেখানে ক্লিক করলেই আপনি আপনার “ফেসবুক একাউন্ট ডিলিট” ওপশনটি দেখতে পাবেন এবং ডিলিট করবেন
 

ফেসবুক অ্যাকাউন্ট ডিলিট করলে কি হয়?

আপনি কেন আপনার ফেসবুক একাউন্টটি ডিলিট করবেন? কেউ কেউ ফেসবুক একাউন্ট আর ব্যবহার করতে চায় না। আবার কারো ফেসবুক একাউন্ট এর পারসোনাল কিছু হ্যাক হয়ে যাওয়ার ভয় করে। আবার করো ফেসবুক একাউন্ট যখন কেউ হ্যাক করা চেষ্টা করে তখন যদি ফেসবুক একাউন্ট এর মালিক বুজতে পারে তখন সে তার ফেসবুক একাউন্টটি ডিলিট করে দেয়।
এবার আসি ফেসবুক একাউন্ট ডিলিট করলে কি হয়? আপনি নিশ্চয় আমাদের উপরের লেখাগুলো পড়েছেন যে কেন ফেসবুক একাউন্ট ডিলিট করা হয়। উপরিউক্ত সমস্যার সমাধান পেতে ফেসবুক আইডি ডিলিট করা হয়। ফেসবুক একাউন্টটি ডিলিট করার মাধ্যমে আপনার একাউন্টটি আর কেউ খুজে পাবে না বা ফেসবুক কতৃপক্ষ থেকে সেটি একবারে ডিলিট করে দেওয়া হবে। কেউ চাইলেও আপনার ফেসবুক একাউন্টটি খুজে পাবে না।
 
যারা আপনার ফেসবুক একাউন্টটির বা ফেসবুক একাউন্টটির মাধ্যমে আপনার ক্ষতি করতে চাইছিলো তারা কেউ আর আপনার ফেসবুক একাউন্ট এর বা আপনার কোনো ক্ষতি করতে পারবে না। কারন আপনি তো আপনার ফেসবুক একাউন্টটি ডিলিট করে দিয়েছেন। কেউ আর আপনার ফেসবুক একাউন্ট খুজে পাবে না। এখন আপনি অবশ্যই বুজতে পেরেছেন যে ফেসবুক একাউন্ট ডিলিট করলে কি হয়। আর কিভাবে আপনি আপনার ফেসবুক একাউন্ট ডিলিট করবেন।

ফেসবুক একাউন্ট ডিলিট ও ডিএকটিভেট

আপনি আপনার ফেসবুক একাউন্ট ডিলিট করতেও পারেন আবার আপনি আপনার ফেসবুক একাউন্ট টি ডিএকটিভ ও করতে পারেন। তাহলে আপনার মধ্যে এখন প্রশ্ন আসছে যে ফেসবুক ডিলিট না করে ডিএকটিভ করবো কেন? আর করলে কি হবে? এবং দুইটির মধ্যে পার্থক্য কোথায়?

আপনি যদি আপনার ফেসবুক একাউন্টটি ডিলিট না করে আপনার ফেসবুক একাউন্টটি ডিএকটিভ করেন তহলেও আপনার একাউন্টটি আর ফেসবুক এ খুজে পাওয়া যাবে না। আবার আপনি যদি আপনার ডিএকটিভ করা ফেসবুক একাউন্টটি লগইন করুন তাহলে আবার একটিভ হয়ে যাবে। কিন্তু আপনি যদি আপনার ফেসবুক একাউন্টটি ডিলিট করেন দিয়ে ৩০ দিনের মধ্যে যদি ওই একাউন্টটি আর লগইন না করেন তাহলে আপনার ওই আইডিটি আর কখনো ফেরত পাবেন না। ফেসবুক একাউন্ট ডিলিট ও ফেসবুক একাউন্ট ডিএকটিভ এর পার্থক্যটা আপনাদের বুঝাতে পেরেছি। এবার আসুন কিভাবে ডিএকটিভ করবেন? ফেসবুক একাউন্ট ডিলিট করবেন যেভাবে অপরে ৫ টি নিয়ম লিখে দিয়েছি। আপনি ৪টি নিয়ম অনুসরণ করে ৫ নম্বর নিয়ম এ এসে দেখবেন আপনার দুইটি অপশন দেখাচ্ছে। একটি হলো ডিলিট আর এাকটি হলো ডিএকটিভ। সেখানে আপনি আপনার ফেসবুক একাউন্টটি ডিএকটিভ করতে পারবেন।

 পরিশেষে আমারা আমরা আশা করছি যে কিভাবে ফেসবুক একাউন্ট ডিলিট করবেন এটা আপনাকে বুঝাতে পেরেছি। আমাদের ওয়েবসাইট থেকে আপনারা সেবা পেয়ে থাকবেন নিয়মিত। আমরা আপনাদের সেবায় নিয়োজিত। ফেসবুক এর সকল ধরনের প্রশ্নের উত্তর আমাদের ওয়েবসাইট এ পেয়ে যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *