এসএসসি কলেজ চয়েস রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম খুবই সহজে 

আজকে আমরা এসএসসি কলেজ চয়েজ রেজাল্ট ২০২৩ সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে যাচ্ছি। ৫ই সেপ্টেম্বর ২০২৩ এসএসসি কলেজ চয়েস রেজাল্ট প্রকাশিত  হয়েছে। এবার ২০২৩ সালে যারা এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল এবং এসএসসি পরীক্ষায় পাশকৃত  শিক্ষার্থীরা একাদশ শ্রেণীতে কলেজে ভর্তি হওয়ার জন্য বিভিন্ন কলেজ চয়েস  দিয়েছে আজকে আমরা এসএসসি কলেজ চয়েস রেজাল্ট ২০২৩ দেখব এবং সেই সাথে সাথে এসএসসি কলেজ চয়েস রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম জানবো।

এস এস সি কলেজ চয়েস রেজাল্ট দুইভাবে দেখা যায় একটি হল অনলাইনের মাধ্যমে এবং আরেকটি হলো মোবাইল এসএমএসের মাধ্যমে। আজকে আমরা আপনাদেরকে দুই ভাবেই এসএসসি কলেজ চয়েজের রেজাল্ট দেখিয়ে দেব। আজকে আমরা  এ পোষ্টের মাধ্যমে আপনাদেরকে যেগুলো জানিয়ে দিব তা আমরা নিচে আলোচনা করছি।

  • এসএসসি কলেজ চয়েস রেজাল্ট ২০২৩
  • এসএসসি কলেজ চয়েজ রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম
  • মোবাইল এসএমএসের মাধ্যমে এসএসসি কলেজ চয়েস রেজাল্ট ২০২৩ 
  • ইন্টারনেটে অনলাইনে মাধ্যমে এসএসসি কলেজ চয়েজ রেজাল্ট ২০২৩
  • একাদশ শ্রেণির ভর্তি রেজাল্ট ২০২৩

এসএসসি কলেজ চয়েস রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম

এসএসসি কলেজ চয়েস রেজাল্ট ৫ই সেপ্টেম্বর ২০২৩ প্রকাশিত হবে। তোমরা যারা  একাদশ শ্রেণীতে ভর্তি হওয়ার জন্য কলেজে দিয়েছে তারা কিভাবে এসএসসি কলেজ চয়েস রেজাল্ট দেখবে তা আমরা নিচে আলোচনা করছি। কলেজ চয়েস রেজাল্ট দেখার জন্য নিচে দেওয়া সকল নির্দেশনা গুলো ফলো করলে তোমরা এসএসসি  কলেজ এসএসসি কলেজ চয়েস রেজাল্ট ২০২৩ দেখার নিয়মরেজাল্ট দেখতে পারবে।

  • এসএসসি কলেজ চয়েস রেজাল্ট দেখতে হলে তোমাকে সর্ব প্রথমে
  •  ডিভাইসে ইন্টারনেট সংযোগ এর মাধ্যমে যেকোনো একটি ব্রাউজার ওপেন করতে হবে
  • ব্রাউজার ওপেন করার পরে সেখানে গিয়ে http://xiclassadmission.gov.bd/ অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। 
  • অফিসিয়াল ওয়েব সাইটে প্রবেশ করার পরে সেখানে একাদশ শ্রেণির রেজাল্ট সম্পর্কিত অপশন দেখতে পারবে সেখানে ক্লিক করতে হবে
  •  সেখানে ক্লিক করার পরে এসএসসি রোল রেজিস্ট্রেশন নম্বর দিয়ে ভিউ রেজাল্ট এ ক্লিক করে কলেজ চয়েস রেজাল্ট দেখতে পারবে।

মোবাইল এসএমএসের মাধ্যমে এসএসসি কলেজ চয়েস রেজাল্ট ২০২৩ 

২০২৩ সালের এসএসসি পরীক্ষার্থীরা একাদশ শ্রেণীতে ভর্তি হওয়ার জন্য যারা বিভিন্ন কলেজ চয়েস দিয়েছো তাদের কলেজ চয়েস রেজাল্ট প্রকাশিত হয়েছে তোমরা যারা অনলাইনে ইন্টারনেটের মাধ্যমে রেজাল্ট দেখতে পারবা না তারা মোবাইল এসএমএসের মাধ্যমে ও এসএসসি কলেজ চয়েস রেজাল্ট দেখতে পারবা।

মোবাইল এসএমএসের মাধ্যমে এসএসসি কলেজ চয়েস রেজাল্ট দেখার নিয়ম হলো একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের জন্য  যে সকল কলেজ চয়েস দিয়েছো কলেজ চয়েস দেওয়ার পরে সেখানে একটি মোবাইল নাম্বার দেওয়া হয়েছে তোমরা যে মোবাইল নাম্বারটি দিয়ে রেখেছো সে মোবাইল নাম্বারটি পাশে সেপ্টেম্বর সচল রাখতে হবে তাহলে সে মোবাইলে কলের চয়েসের এসএমএস চলে আসবে তখন সেখান থেকে কলেজ চয়েজ রেজাল্ট দেখতে পারবে।

এসএসসি কলেজ চয়েস রেজাল্ট ২০২৩

এসএসসি কলেজ চয়েস রেজাল্ট প্রকাশিত হয়েছে। এসএসসি কলেজ রেজাল্ট প্রকাশিত হওয়ার পরে তোমাদের করনীয় কি। বা তোমরা যারা একাদশ শ্রেণীতে ভর্তি হওয়ার জন্য কলেজ চয়েস দিয়েছো এবং রেজাল্ট পাওয়ার পরে নির্দিষ্ট একটি কলেজ পেয়েছ কলেজ পাওয়ার পরে তোমাদের যা করতে হবে তা হল ৩৮৫ টাকা দিয়ে সে কলেজটির নিবন্ধন করতে হবে। তুমি যদি ৩৮৫ দিয়ে সেই কলেজ নিবন্ধন না করো তাহলে তুমি আর সেই কলেজে ভর্তি হতে পারবা না। এবং তোমরা যারা কলেজ পাও নাই তারা আবার দ্বিতীয় মেধা তালিকায় কলেজ চয়েস  দিতে পারবা। 

একাদশ শ্রেণির ভর্তি রেজাল্ট ২০২৩

একাদশ শ্রেণির ভর্তি রেজাল্ট ২০২৩ প্রকাশিত হয়েছে ৫ই সেপ্টেম্বর ২০২৩ এসএসসি যে সকল শিক্ষার্থীরা একাদশ শ্রেণিতে ভর্তির জন্য বিভিন্ন কলেজ  সিলেক্ট করেছিল তারা তাদের পছন্দের একটি কলেজ পেয়েছে। পাঁচটি নির্দিষ্ট কলেজ চয়েসের মধ্যে একটি কলেজে ভর্তি হওয়ার সুযোগ পেয়েছে। যে যে কলেজে ভর্তি হওয়ার সুযোগ  পেয়েছে তাকে সেই কলেজে ভর্তি হতে হবে সে যদি সে কলেজে ভর্তি হতে না চায় তাহলে তাকে দ্বিতীয় মেধা তালিকা কলের চয়েজ এর জন্য অপেক্ষা করতে হবে। 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *