এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট । hsc বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩

২০২২ সালে  এইচএসসি সম্মান পরীক্ষার খাতা চ্যালেঞ্জের রেজাল্ট বা এইচএসসি বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট 10ই মার্চ শুক্রবার প্রকাশ করা হবে। আন্ত শিক্ষার সম্মান নয় বোর্ডের সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধ্যাপক তপন কুমার সরকার জানান  যে শুক্রবার  এইচএসসি বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট প্রকাশিত হবে। যে সকল শিক্ষার্থীরা তাদের রেজাল্ট নিয়ে আশঙ্কা রয়েছে তারাই শুধু এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ আবেদন করেছে বা তাদের খাতা চ্যালেঞ্জের জন্য আবেদন করেছে তাদের রেজাল্ট প্রকাশিত হবে 10 মার্চ এবং তারা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এইচএসসি বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট দেখতে পারবে।

এবারে এইচএসসি শিক্ষার্থীদের মধ্যে অনেকে বোর্ড চ্যালেঞ্জ করেছে। কেননা তারা তাদের রেজাল্ট নিয়ে সন্তুষ্ট না। তারা তাদের আশানুরূপ রেজাল্ট করতে পারেন এজন্য এবার অনেক শিক্ষার্থী তাদের খাতা চ্যালেঞ্জ করেছে। সবচেয়ে বেশি খাতা চ্যালেঞ্জের আবেদন করেছে ঢাকা বোর্ড থেকে।

hsc বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট বা এইচএসসি খাতা চ্যালেঞ্জের রেজাল্ট প্রকাশিত হয়েছে ১০ই মার্চ। বাংলাদেশ আরটি বিভাগ থেকে এইচএসসি শিক্ষার্থীরা তারা তাদের খাতা চ্যালেঞ্জ করতে বোর্ডের কাছে। বাংলাদেশের আটটি শিক্ষা বোর্ড থেকে মোট খাতা চ্যালেঞ্জ করেছে এক লাখ চার হাজার ৬৬৫ টি  শিক্ষার্থী। গত বছরের তুলনায় এবারে সবথেকে বেশি শিক্ষার্থী বোর্ডের কাছে তাদের রেজাল্ট নিয়ে চ্যালেঞ্জ করেছে। আন্ত শিক্ষা সমন্বয় বোধ সূত্রে জানা গেছে এবারে খাতা চ্যালেঞ্জের আবেদনগত বছরে তুলনায় ৬৫ শতাংশ বেড়ে গেছে। এবার এইচএসসি পরীক্ষার্থীদের কাছে তাদের পরীক্ষা অনুযায়ী তাদের রেজাল্ট মানতে পারেনি এজন্য অনেক শিক্ষার্থী তাদের খাতা চ্যালেঞ্জ করেছে বোর্ডের কাছে। সেই  এইচএসসি বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট  প্রকাশিত হয়েছে।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট দেখার নিয়ম

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট প্রকাশিত হয়েছে শুক্রবার 10ই মার্চ। যে সকল শিক্ষার্থীদের এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ করেছে তারা তাদের রেজাল্ট কিভাবে দেখবে বা এইচএসসি রেজাল্ট দেখার নিয়ম আমরা এখন দেখিয়ে দিব।  এইচএসসি বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট দেখতে হলে আপনাকে প্রথমে বাংলাদেশ বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। বাংলাদেশ বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে সেখান থেকে বোর্ড সিলেক্ট করে আপনি যে বোর্ডের পরীক্ষারতে সেটি সিলেক্ট করে সেখানে প্রবেশ করার পরে রেজাল্ট দেখার অপশন দেখতে পারবেন এবং সেখানে আপনি আপনার রোল রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে আপনি বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট দেখতে পারবেন ।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট কবে দিবে?

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট কবে দিবে?  এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট ১০ই মার্চ শুক্রবার প্রকাশিত হবে। এবারে তারা  এইচএসসি পরীক্ষার খাতা বোর্ড চ্যালেঞ্জ করেছিল তারা 10 মাস শুক্রবারে এইচএসসি বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট পেয়ে যাবে আমরা উপরে এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট কিভাবে দেখবে কোথায় গেলে এইচএসসি বোর্ডের রেজাল্ট দেখতে পারবে সবকিছু আমরা আলোচনা করেছি। আমাদের পোস্টটি মনোযোগ সহকারে পড়লে এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট সম্পর্কে জানতে পারবে এবং দেখতে পারবে।

এইচএসসি পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২৩

এইচএসসি পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২৩ প্রকাশিত হয়েছে। এবারে এইচএসসি পরীক্ষার্থীরা সব থেকে বেশি পুনঃনিরীক্ষণের ফলাফলের জন্য আবেদন করেছেন। গতবারের তুলনায় এবারে ৬৫ শতাংশ বেশি শিক্ষার্থীরা এইচএসসি পুনঃনিরীক্ষণের ফলাফলের জন্য আবেদন  করেছে। তার মধ্যে সবথেকে বেশি করেছে ঢাকা বলে শিক্ষার্থীরা। কেননা এবার এইচএসসি পরীক্ষার্থীরা তাদের রেজাল্ট নিয়ে  সন্তুষ্ট নয় এজন্য তারা তাদের খাতা চ্যালেঞ্জ করেছে বোর্ডের কাছে।  বোর্ড সেই খাতা পুনঃনিরীক্ষণ করে ফলাফল প্রকাশিত করেছে। 

বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট কিভাবে দেখব?

বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট দেখার নিয়ম আমরা উপরে আলোচনা করেছি 10 এ মার্চ শুক্রবার বোর্ড চ্যালেঞ্জের রেজাল্ট প্রকাশিত হবে এবারে যারা এইচএসসি পরীক্ষার্থীরা তারা তাদের বোর্ড চ্যালেঞ্জ করেছে তাদের রেজাল্ট ১০ তারিখ শুক্রবার প্রকাশিত হয়েছে। তোমরা আমাদের মনোযোগ সহকারে পড়লে দেখতে পারবে কিভাবে এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট দেখতে হবে আমরা উপরে এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ এর রেজাল্ট দেখার নিয়ম আলোচনা করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *