ইউটিউব চ্যানেল খোলার নিয়ম সঠিকভাবে মোবাইল দিয়ে

বর্তমানে জনপ্রিয় একটি মাধ্যম হলো ইউটিউব। এখন অনেকেই ইউটিউব ব্যবহার করছেন এবং ইউটিউব এর মাধ্যমে সবার কাছে পরিচিত হয়ে যাচ্ছেন। আপনিও কি ইউটিউব চ্যানেল খুলতে চান? কিভাবে ইউটিউব চ্যানেল খুলতে হয় আপনি কি সেটা জানেন না? ইউটিউব চ্যানেল খোলার নিয়ম সঠিকভাবে দেখানো হবে আমাদের ওয়েবসাইট এ। আপনি আমাদের ওয়েবসাইট এই থাকুন আপনার সকল প্রশ্নের সমাধান দিয়ে দিবো।

 ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২২

বর্তমান বিশ্বে এখন অনেক মানুষই ইউটিউবিং করতে চায়। ইউটিউবিং করতে হলে আপনাকে প্রথমে অবশ্যই একটা  ইউটিউব চ্যালেন খুলতে হবে। তারপর এ তো আপনি ইউটিউবিং করতে পারবেন।

 ইউটিউব চ্যানেল খোলার জন্য আপনার একটা ইমেল একাউন্ট লাগবে৷ আপনার যদি ইমেল একাউন্ট না থাকে তাহলে কোন সমস্যা নাই একটা নতুন করে ইমেল একাউন্ট খুলে নিবেন। এবার আপনি আপনার ফোন বা কম্পিউটার বা ল্যাপটপ যেটা আছে সেটা নিয়ে আপনার ডিভাইস এর ক্রম ব্রউজার এ যাবেন। তারপর ওখানে ইউটিউব লিখে সার্চ করবেন সেখানে ইউটিউব চলে আসবে। তারপর আপনি ইউটিউব এ ক্লিক দিতেই আপনাকে ইমেল একাউন্ট দিতে বলবে। তখন সেখানে আপনি আপনার ইমেইল একাউন্টটি দিয়ে আপনার একাউন্টটি সাইন আপ করে নিবেন। এর পর এ দেখবেন আপনি আপনার ইউটিউব দেখতে পাচ্ছেন।

 
এই পর্যন্ত যতগুলা কাজ করলেন এই কাজের মাধ্যমে আপনি একটি ইউটিউব চ্যানেল এর প্রথম ধাপ সম্পুর্ন করলেন। এর পর দেখবেন ডান দিকের ওপরে একটি একাউন্ট লোগো আছে সেখানে গিয়ে আপনার চ্যানেল বা একাউন্ট যাই বলেন না কেন সেটা কাস্টমাইজ করে নিতে হবে। মানে হোলো আপনার একাউন্ট এর প্রোফাইল পিকচার প্রোফাইল নাম এগুলা করতে হবে। এগুলা করা হলে মনে করেন আপনার চ্যানেল খোলা হয়ে গেল।

প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

ওপরে আপনাকে আমরা কিভাবে ইউটিউব চ্যানেল খোলার সঠিক নিয়ম দেখিয়েছি এবার আমরা আপনি দেখাবো কিভাবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলবেন? প্রথম ধাপে বা ওপরে আপনি ইউটিউব চ্যানেল খুলছেন এবং আপনি আপনার চ্যানেল কাস্টমাইজড ও করে ফেলছেন এবার ২য় ধাপ। ২য় ধাপে এসে আপনাকে একাউন্ট লোগোতে গিয়ে নিচে দেখবেন চ্যানেল ইস্টুডিও আছে সেখানে সেখানে ক্লিক করে সব নিছে ডান পাশের কোনায় দেখবেন সেটং অপশন আছে সেখানে গিয়ে কয়েকটা অপশন আসবে সেই অপশন গুলো পুরন করে আপনি অাপনার ইউটিউব চ্যানেল কে প্রফেশনাল করতে পারবেন।

প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলার পর আপনি সেখানে ভিডিও ছাড়তে থাকবেন। এবং ভিডিও ছাড়তে ছাড়তে আপনি যদি ইউটিউব এর দেওয়া শর্তগুলা পুরন করতে পারেন তাহলে সেখান থেকে বা আপনি আপনার প্রপেশনাল ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম করতে পারবেন। ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম করবেন আপনার প্রফেশনাল ইউটিউব চ্যানেল দিয়ে সেটি জানতে আমাদের ওয়েবসাইট এর আরও সবগুলো পোস্ট গুলা দেখুন সেখানে পেয়ে যাবেন যে আপনি আপনার প্রফেশনাল ইউটিউব চ্যানেল থেকে কিভাবে টাকা আয় করতে পারবেন। প্রফেশনাল ইউটিউব চ্যানেল থেকে সবাই অনেক টাকা আয় করছে।

মোবাইল দিয়ে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম

আপনি আপনার মোবাইল বা ল্যাপটপ বা কম্পিউটার যা দিয়ে ইউটিউব চ্যানেল খোলান না কেন সবটাতে একই। আপনি যদি ভয় পেয়ে থাকেন যে মোবাইল দিয়ে কিভাবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলবো? আমার তো ল্যাপটব বা কম্পিউটার কিছুই নাই কোনো সমস্যা নাই মোবাইল দিয়েই প্রফেশনাল ইউটিউব চ্যানেল খোলা যায় আমরা আপনাকে সবকিছু বুঝিয়ে দিবো।
 
আপনি আপনার মোবাইলটাকে ডেস্কটপ মোড করলেই ডেস্কটপ এর মতো হয়ে যাবে। আপনি কি ভাবছেন আমার মোবাইল ডেস্কটপ মোড কিভাবে করবেন? আমরা এখনি বলে দিচ্ছি কিভাবে ডেস্কটপ মোড করতে হয়। আপনি আপনার ফোন ক্রম ব্রাউজার এ যাবেন এবং তারপর ডান পাশের কোনায় ৩ ডট চিহ্ন আছে সেখানে ক্লিক করলেই একটু নিচে লিখা দেখবেন ডেস্কটপ মোড সেখান থেকে আপনি আপনার ফোনকে ডেস্কটপ মোড করে ফেলতে পারবেন এবং আপনি খুব সহজে একটি প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলে ফেলতে পারবেন। প্রোফেসনাল ইউটিউব চ্যানেল থেকে টাকা আয় করতে ও পারবেন।
 
সব শেষে বলতে চয় যে আমরা নিশ্চয় আপনাদের বোঝাতে পেরেছি যে ইউটিউব চ্যানেল খোলার নিয়ম সটিকভাবে। আপনি কিভাবে প্রফেশনাল ইউটিউব চ্যানেল খুলবেন এবং মোবাইল দিয়ে কিভাবে ইউটিউব চ্যানেল খুলবেন। ইউটিউব এর সকল প্রশ্নের সমাধান পেতে নিয়মিত আমাদের ওয়েবসাইট এ থাকুন আমরা আপনাদের সকল প্রশ্নের সমাধান দিয়ে দিব। আমরা আপনাদের সেবায় নিয়োজিত।
 
 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *