আইফোন ১৫ কবে আসবে? আইফোন ১৫ , প্রো, প্রোম্যাক্স এর দাম কত?

বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফোন হলো iphone.  অ্যাপেল কোম্পানি আইফোন তৈরি করে বিশ্বে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে। এখন বাজারে সবচেয়ে জনপ্রিয় ফোন হলো iphone ১৪ প্রো  ম্যাক্স। প্রতিবছর অ্যাপেল তাদের নিজস্ব নতুন নতুন সিরিজের ফোন নিয়ে আসছে। গত বছর তারা আইফোন ১৪ ফ্রম এক্স নিয়ে  এসেছিল। এই ফোনটি বর্তমান সময়ে সকলের কাছে অধিক জনপ্রিয়তা পেয়েছে এখন সকলেরই আসা যে কবে আইফোন ১৫ আসবে? iphone15 দাম কেমন হবে? Iphone ১৫ তে কি কি ফিচার  থাকবে?

অ্যাপেল এর CEO Tim Cook পৃথিবীর সকল মানুষকে প্রতি বছর নতুন নতুন ফোন দিয়ে আসছেন এবং আইফোনের ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। প্রতিবছর একটি সিরিজ লঞ্চ হয় এবং সেই সিরিজের  আইফোন ১৫, আইফোন ১৫  মিনি, Iphone ১৫ প্রো  এবং iphone ১৫ প্রো ম্যাক্স  একই সাথে প্রতিবছর অ্যাপেল তার কোম্পানি থেকে এভাবে ফোন লঞ্চ করে।

আইফোন ১৫, প্রো, প্রোম্যাক্স কবে আসবে?

 অ্যাপল কোম্পানি প্রতিবছরর একটি করে সিরিজের ফোন লঞ্চ করে। প্রতিবারের মতো এবারও তারা iphone ১৫ লঞ্চ করতে যাচ্ছে। কত বছরের দিকে লক্ষ্য করলে দেখা যায়  এবারও ঠিক অক্টোবর নভেম্বরের মধ্যেই iphone ১৫ লঞ্চ হতে যাচ্ছে এবং সেই সাথে সাথে একটি সিরিজের ফোনের আইফোন ১৫ iphone ১৫ প্রো আইফোন ১৫প্রো ম্যাক্স এবং iphone ১৫ মিনিটে একসাথে চারটি  ফোন লঞ্চ করে।

আইফোন দেখতে যেমন সুন্দর তেমনে আইফোনের সার্ভিস অনেক সুন্দর বিশ্বের এক নম্বর জনপ্রিয় ফোন হল iphone। iphone পুরা পৃথিবীর মানুষকে সবচেয়ে ভালো সার্ভিস দিয়ে যাচ্ছে প্রতিবারের মতো এবারও আশা করা যায় যে iphone ১৫ অনেক বেশি ভালো সার্ভিস দিবে এবং iphone ১৫ নতুন নতুন ফিচার নিয়ে আসবে যেটা পৃথিবীর সকল মানুষকে অবাক করে দিবে।

Iphone ১৫ , প্রো, প্রোম্যাক্স  এর দাম কত?

আইফোন ১৫ এবার পৃথিবীর মানুষকে নতুন চমক দিতে আসছে। আইফোন ১৪ তে ছিল অনেক নতুন নতুন ফিচার এখন ১৪ কে ছাড়িয়ে এবার চলে আসছে আইফোন ১৫। যা পৃথিবীর সকল মানুষকে অবাক করে  দিবে আই ফোনে থাকছে অনেক নতুন নতুন ফিচার এবং আইফোনের ক্যামেরা অত্যন্ত সুন্দর। যা একটি ডিএসএলআর ক্যামেরা কে হার মানাবে। সেই সাথে সাথে আইফোন  দাম হবে আকাশ ছোঁয়া ।

Iphone ১৫ প্রো ম্যাক্স এর দাম হবে $2000. বাংলাদেশি টাকায়  ২ লাখ টাকা ছাড়িয়া যাবে। এবং সেটা বাংলাদেশে এসে সকল প্রকার ভ্যাট ট্যাক্স দিয়ে হয়ে যাবে। iphone ১৫ এর যেমন নতুন নতুন ফিচার  অনেক ভালো পারফরমেন্স সেই সাথে সাথে iphone ১৫ এর দাম অনেক বেশি।

আইফোন ১৫ এর ক্যামেরা কেমন?

 iphone ১৫  থাকছে অত্যন্ত সুন্দর একটি ক্যামেরা। আইফোন ফোরটিন প্রো ম্যাক্সে  ছাড়িয়ে এবার ক্যামেরাতে নতুন  ফিচার নিয়ে আসছে iphone ১৫। iphone ১৫ এর ক্যামেরা একটি ডিএসএলআর ক্যামেরা কেউ হার মানাবে। যারা iphone ১৫ ইউজ করবে তাদেরকে কখনো ক্যামেরার জন্য ডিএসএলআর ইউজ করা লাগবে না তার iphone ১৫ দিয়েই একটি ভালো ডিএসএলআর ক্যামেরার মত ছবি উঠাতে পারবে।

বাংলাদেশে আইফোনের দাম কত?

 বাংলাদেশে সবচেয়ে দামি ফোন হল iphone।  বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এবং দামি ফোন গুলোর মধ্যে রয়েছে iphone সর্বপ্রথমে কেননা iphone এর দুর্দান্ত পারফরমেন্স এবং iphone এর নতুন নতুন ফিচার সকল কিছু পৃথিবীর মানুষকে মুগ্ধ করেছে সেই জন্য বাংলাদেশ আইফোন  বহুল জনপ্রিয়তা পেয়েছে। আমেরিকা তে আইফোনের দাম কিছুটা কম হলেও দেশে এসে আইফোনের দাম অনেক বেশি। কেননা আমেরিকা থেকে বাংলাদেশে আইফোনটি আসতে সরকারকে অনেক ভ্যাট ট্যাক্স  দিয়ে ফোনটা আনতে হয় সেই জন্য আমেরিকার তুলনায় বাংলাদেশ আইফোনের  অধিক দাম।  সেই সাথে সাথে এবারে আইফোন ১৫ এর দামও অনেক বেশি হয়ে গেছে। যা বাংলাদেশী টাকায় ২ লক্ষ এর বেশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *