অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম বিমানের টিকিট বুকিং ঘরে বসে

বর্তমানে বাংলাদেশে অনলাইনে বিমানের টিকেট কাটার জন্য অনেক মানুষ চেষ্টা করে যাচ্ছে। কিন্তু অনেক মানুষ জানে না যে কিভাবে অনলাইনে বিমানের টিকেট কাটতে হয় আজকে আমরা আপনাদেরকে অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম এবং বিমানের টিকিট বুকিং কিভাবে করবেন সেটি আমরা এ পোস্টের মাধ্যমে দেখাবো। অনলাইনে বিমানের টিকেট কাটার জন্য বিপুল সংখ্যক মানুষ অনুসন্ধান করে থাকেন কিভাবে অনলাইনে বিমানের টিকেট কাটা যায়। আমাদের এই পোস্টটি আপনাদের জন্য খুবই উপকারী হবে কারণ আপনি অনুসন্ধান করছেন যে কিভাবে আপনি বিমানে অনলাইনে টিকিট কাটবেন আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন তাহলে আপনি অনলাইনে মাধ্যমে বিমানের টিকেট কাটার এবং বিমানের টিকিট বুকিং দেওয়ার সকল রকম তথ্য এ পোস্টে মাধ্যমে পেয়ে যাবেন।

 বর্তমান যুগ আধুনিক যুগ। এখন মানুষ ঘর সকল রকম কাজ করার চেষ্টা করছে ঠিক তেমনি ঘরে বসে অনলাইনে মাধ্যমে বিমানের টিকিট কাটতে চাইছে আগে বিমানের টিকিট কাটতে হলে বিমানবন্দরে যেতে হতো। বিমানবন্দরে যেতে অনেক সময়ের প্রয়োজন বর্তমান বাংলাদেশে যাতায়াত ব্যবস্থা খুব একটা ভালো না কারণ রাস্তায় সবসময় যানজট লেগেই থাকে।  এজন্য আমরা আপনাদের সামনে নিয়ে এসেছি অনলাইনে বিমানের টিকেট কাটার পদ্ধতি হাতে আমাদের এই পোষ্টের মাধ্যমে অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম টিকিট বুকিং ঘরে বসে কিভাবে করবেন সে সকল তথ্য আপনাদেরকে এবং মাধ্যমে দেখাবো।

অনলাইনে বিমানের টিকেট বুকিং করার নিয়ম 

বর্তমান সময়ে অনলাইনে বিমানের টিকেট বুকিং দেওয়ার জন্য চেষ্টা করে থাকে কিন্তু কিভাবে বুকিং দিতে হয় সে বিষয়টি জানা থাকে না এর জন্য ওয়েবসাইটে বিষয়টি জানার জন্য ঘুরতে থাকে আজকে আমরা আমাদের ওয়েবসাইটে অনলাইনে বিমানের টিকেট বুকিং করার নিয়ম সম্পর্কে আলোচনা করব। আপনি যদি অনলাইনে বিমানের টিকেট বুকিং করতে চান তাহলে আপনি আমাদের ওয়েবসাইটে থাকুন এবং আমাদের ওয়েবসাইটে পোস্ট টি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন তাহলে আপনি কিভাবে অনলাইনে বিমানের টিকেট কাটা যাবে এবং বিমানের টিকেট বুকিং করা যাবে সে বিষয়ে সকল তথ্য আপনি পেয়ে যাবেন। অনলাইনে বিমানের টিকেট বুকিং করার নিয়ম আমরা আপনাদেরকে দেখিয়ে দিবো।

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম সম্পর্কে আপনি কি জানতে চাচ্ছেন। তাহলে আমাদের সাথে থাকুন এখন আমরা দেখাবো আপনি কিভাবে অনলাইনে বিমানের টিকেট কাটবেন।  অনলাইনে বিমানের টিকেট কাটতে হলে প্রথমেই আপনাকে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। বাংলাদেশ বিমান এয়ারলাইন্স এর অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার জন্য প্রথমে আপনাকে একটি  ব্রাউজার ওপেন করতে হবে তারপর সার্চ বারে গিয়ে বিমান এয়ারলাইন্স লিখে সার্চ করতে হবে তারপর আপনি একটি অফিশিয়াল ওয়েবসাইট দেখতে পাবেন এবং সেখানে প্রবেশ করবেন। অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করা একটি ড্যাশবোর্ড ওপেন হয় ড্যাশবোর্ড এর টিকিট বুক অর্থ পরিশোধ এবং অপশন পেমেন্ট সুবিধা ইমেইল সহ সকল প্রকার তথ্য সেখানে দেওয়া আছে।

বিমানের টিকিট কাটার ওয়েবসাইট রেজিস্ট্রেশন করার নিয়ম

 অনলাইনে বিমানের টিকেট কাটতে হলে প্রথমে আপনাকে ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। এজন্য আপনি বাংলাদেশ বিমান অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করবেন ।অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পরে আপনার সামনে একটি ড্যাশবোর্ডে ওপেন হবে সেখানে দেখবেন আপনার নাম সিওর নাম মোবাইল নাম্বার ইমেইল এড্রেস পাসওয়ার্ড দিয়ে সর্বশেষে ক্যাপচা পূরণ করতে বলবে সেগুলো সঠিকভাবে পূরণ করে আপনি সেখানে রেজিস্ট্রেশন করে নিতে  পারবে সকল  তথ্য গুলো পূরণ করা হয়ে গেলে আপনার রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে যাবে।

অ্যাপসের মাধ্যমে বিমানের টিকেট কাটার নিয়ম

অ্যাপসের মাধ্যমে বিমানের টিকেট কাটার নিয়ম সম্পর্কে নিচে আলোচনা করব। অ্যাপসের মাধ্যমে বিমানের টিকিট কাটতে হলে আপনাকে প্রথমে গুগল প্লে স্টোর থেকে   অ্যাপস নামাতে হবে।অ্যাপসটি নামানো হয়ে গেলে একটা সাইটের মতো করেই এক্সট্রেকশন করতে হবে রেজিষ্ট্রেশন সম্পন্ন করার পরে

 অ্যাপস এর ভিতরে প্রবেশ করলে এখানে অনেকগুলো অপশন দেখা যাবে। টিকেট ক্রয় করা স্থানে ক্লিক করুন কোথায় ভ্রমণ করতে চান তার জন্যই স্থান ও সময় নির্বাচন করুন এখন দেখতে পাবেন অনেক এয়ারলাইন্স এর নাম চলে আসছে আপনার পছন্দমত একটি বিমান বেঁচে নেন  24 ঘন্টার ভেতরে প্রেমেন্ট করতে হবে তবে মনে রাখতে হবে 24 ঘণ্টার মধ্যে পেমেন্ট করতে না পারলে আপনার টিকেট ক্যান্সেল হয়ে যাবে পেমেন্ট এর জন্য ভিসা কার্ড রকেট বিকাশ ইত্যাদি ব্যবহার করা যেতে পারে।  আমাদের দেওয়া পদ্ধতি গুলো অনুসরণ করে আপনি খুব সহজে বিমানের টিকেট ক্রয় করতে পারবেন 

 

আশা করি আপনি বুঝতে পেরেছেন কিভাবে অনলাইনে বিমানের টিকেট কাটবেন বা অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম বিমানের টিকিট বুকিং ঘরে বসে খুব সহজে আপনি করতে পারেন। সকল প্রকার টিকিট বুক অনলাইন কাটার জন্য আমাদের ওয়েবসাইট ভিজিট করুন আমরা আপনাদের সাথে আছি। টিকিট কাটার জন্য সব রকম পদ্ধতি আমরা আপনাদের দেখাবো আমাদের ওয়েবসাইট থেকে 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *