আইইউটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত আবেদন করুন

২০২২ ২৩ শিক্ষাবর্ষে আইইউ টি ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করে। আইইউ টি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে জানান যে আগামী 14 মার্চ থেকে অনলাইনে মাধ্যমে আইউটি ভর্তির আবেদন করতে পারবেন।  আমরা আজকে আমাদের এই পোস্টের মাধ্যমে বিজ্ঞপ্তি সম্পর্কিত সকল তথ্য জানবো। এর জন্য আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে  পড়ুন।

আই ইউ টি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

আই ইউ টি ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনারা যারা আইইউটি ভর্তির আবেদন করতে চান তারা আগামী ১৪ই মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত আইউটি ভর্তির আবেদন করতে পারবেন।  এবং আইইউটি বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং বিবিএ প্রোগ্রামের  ভর্তি পরীক্ষা আগামী শুক্রবার ২৬ শে মে সকাল দশটায় অনুষ্ঠিত হবে।

Iut তে ভর্তির যোগ্যতা

আইইউটি  ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আইইউটি  ভর্তির আবেদন করতে হলে যে সকল যোগ্যতা প্রয়োজন হবে তা হল ২০২২ বা ২১ সালে এইচএসসি  এবং ২০১৯ সালের এসএসসি সমমান সম্পন্ন করতে হবে। আইইউটি ভর্তির আবেদনের জন্য এসএসসি এবং এইচএসসি উভয় পরীক্ষায় নূন্যতম জিপিএ ৪.৫ থাকতে হবে এবং এইচএসসিতে পদার্থবিদ্যা রসায়ন গণিত এবং ইংরেজিতে ন্যূনতম এ প্লাস এবং এ লেভেলের বা সমতুল্য ও লেভেলে গণিত পদার্থবিদ্যা রসায়ন ও ইংরেজি ন্যূনতম গ্রেড বি এ লেভেল গণিত পদার্থবিদ্যা এবং রসায়ন ন্যূনতম এ পাস করতে হবে। 

আইইউটি ভর্তি প্রোগ্রাম সমূহ

 আইউটি ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আইউটি ভর্তি বিজ্ঞপ্তির তারিখ ভর্তির আবেদন যোগ্যতা এবং কত তারিখে ভর্তি আবেদন শেষ হবে সকল কিছু আমরা উপরে আলোচনা করেছি এখন আমরা জানবো আইইউ টি তে পড়ার জন্য যে সকল প্রোগ্রামগুলো রয়েছেঃ 

  1.  বিএসসি ইঞ্জিনিয়ারিং এবং বিবিএ প্রোগ্রাম

  2.  বিএসসি ইন মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (ME)

  3.  বিএসসি ইন ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই)

  4.  বিএসসি ইন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই)

  5.  বিএসসি ইন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (CSE)

  6.  বিএসসি ইন সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং (SWE)

  7.  বিএসসি ইন সিভিল ইঞ্জিনিয়ারিং (CE)

  8.  প্রযুক্তি ব্যবস্থাপনায় বিবিএ (টিএম

আইইউটি খরচ

আইউটি এর ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আইইউ টি হল ইসলামিক ইউনিভার্সিটি অফ টেকনোলজি। আমরা উপরে আইুটি ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কিত সকল তথ্য আলোচনা  করেছি। এখন আমরা আইইউটি খরচ  সম্পর্কে জানব। আইইউটি  এ পড়াশোনা করতে হলে যে সকল খরচ হয় আপনি যদি আইইউটি এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করেন তাহলে সেখান থেকে আপনি আইইউটি সকল খরচ জানতে পারবেন। এজন্য আপনি আইইউ টি এর অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন। এবং সেখান থেকে পড়ার খরচ সম্পর্কে জেনে নিন।

আশা করি আপনারা আইউটি ভর্তি বিজ্ঞপ্তি সম্পর্কিত সকল তথ্য জানতে পেরেছেন। আইউটি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩,  আইউটি এর আবেদন যোগ্যতা আইউটি খরচ সকল কিছু আমরা আমাদের এই পোস্টের মাধ্যমে আপনাদেরকে জানিয়ে দিয়েছি আপনারা যদি আমাদের এই পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন তাহলে অবশ্যই আইউটি এর ভর্তি সম্পর্কিত সকল তথ্য আপনারা জানতে পারবেন এবং আপনারা যারা আইইউ টি এ আবেদন করতে চান তারা খুবই তাড়াতাড়ি ১৪ই মার্চ থেকে আবেদন শুরু করে দেন আইউটি এর আবেদন চলবে 14ই মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *